×

জাতীয়

অগ্নি-সন্ত্রাস থেকে বিএনপিকে বিরত থাকার আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৯:০৭ পিএম

অগ্নি-সন্ত্রাস থেকে বিএনপিকে বিরত থাকার আহ্বান

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে ট্রেন-বাসসহ যানবাহন ও বিভিন্ন স্থাপনায় অগ্নিসন্ত্রাস করে মানুষ হত্যা থেকে বিরত থাকতে বিএনপিকে আহ্বান জানান সম্মিলিত সাংস্কৃতিক জোট। ছবি: ভোরের কাগজ

ট্রেন-বাসসহ যানবাহন ও বিভিন্ন স্থাপনায় অগ্নিসন্ত্রাস করে মানুষ হত্যা থেকে বিরত থাকতে বিএনপিকে আহ্বান জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোট। বুধবার (২০ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ আহ্বান জানায় সংগঠনটি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি লেখক-গবেষক গোলাম কুদ্দুছ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জোটের সাধারণ সম্পাদক আবৃত্তিশিল্পী আহ্কাম উল্লাহ্, পথনাটক পরিষদের সভাপতি নাট্যজন মিজানুর রহমান, জোটের সহ-সাধারণ নাট্যজন আহম্মেদ গিয়াস, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সংস্কৃতিজন মানজার চৌধুরী সুইট, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য আবৃত্তিশিল্পী রেজীনা ওয়ালী লীনা ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাংগঠনিক সম্পাদক আবৃত্তিশিল্পী আজহারুল হক আজাদ।

সংবাদ সম্মেলনে বক্তারা জানান, গত ২৮ অক্টোবর থেকে জ্বালাও পোঁড়াও করে দেশকে অচল করার চেষ্টা চালিয়ে আসছে বিএনপি। একই সঙ্গে নানা অপপ্রচার চালিয়ে বিভিন্ন সেক্টরে বিদেশিদের দিয়ে নিষেধাজ্ঞা দেওয়ার পাঁয়তারা করছে তারা।

বক্তারা বলেন, ২০১৪ সালেও জ্বালাও-পোড়াও করে দেশকে অচল করার অপচেষ্টা করেছিল বিএনপি। এবার তাদের এই নাশকতা রুখে দেওয়ার আহ্বান জানান বক্তারা।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতারা বলেন, এবারের নির্বাচনে ভয়ভীতি উপেক্ষা করে সবাইকে ভোটকেন্দ্রে উপস্থিত করাই মূল কাজ। এ সময় সবাইকে উৎসাহের সঙ্গে মুক্তিযুদ্ধের পক্ষের প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান বক্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App