×

জাতীয়

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে এবং ভোটাররাও আসবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৮:০৮ পিএম

নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে এবং ভোটাররাও আসবে

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে এবং ভোটাররা ভোটকেন্দ্রে আসবেন বলে আশা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, আমরা এবং প্রার্থীরা মিলে প্রতিদ্বন্দ্বিতার অনুকূল পরিবেশ সৃষ্টির চেষ্টা করছি।

রাজশাহী জেলার ছয়টি সংসদীয় আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভা শেষে তিনি এ কথা বলেন। বুধবার (২০ ডিসেম্বর) বেলা দশটায় রাজশাহীর সার্কিট হাউজে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

প্রার্থী এবং ভোটারদের সহযোগিতায় নির্বাচনটা সফল হবে এই আশাবাদ ব্যক্ত করে ইসি বলেন, নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের সাথে আমাদের মতবিনিময় হয়েছে। তারা অত্যন্ত আন্তরিক, কিছু কিছু সমস্যার কথা তারা বলেছেন। আমরা শুনেছি, স্থানীয় প্রশাসনও শুনেছে; সেই সমস্যাগুলো কিভাবে নিরসন করা যায় সে বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে। কোথাও যদি আচরণ বিধি লঙ্ঘন হয়ে থাকে বা সহিংসতা হয়ে থাকলে, সে বিষয়ে যাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ব্যবস্থা গ্রহণ করে সে বিষয়ে বলা হয়েছে।

জেলা রিটার্নিং কর্মকর্তার দেয়া তথ্য মতে, রাজশাহীর ছয়টি আসনে ৬ জন স্বতন্ত্র প্রার্থী এবং ৩৪ জন দলীয় প্রার্থীসহ মোট ৪০ জন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিকে স্বতন্ত্র প্রার্থীদের প্রত্যেকেই আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App