×

জাতীয়

ঢাল নাই, তলোয়ার নাই নিধিরাম সর্দার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৭:০৯ পিএম

ঢাল নাই, তলোয়ার নাই নিধিরাম সর্দার

ছবি: সংগৃহীত

# বিএনপি নামক দানবকে আমরা আর বাংলাদেশে চাই না

বিএনপির অসহযোগ আন্দোলন সম্পর্কে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এরা নাকি অসহযোগ আন্দোলন করবে। বঙ্গবন্ধু যে ডাক দিয়েছিলেন স্বাধীনতার জন্য। এখন তারা সেই রকম অসহযোগ আন্দোলনের ডাক দেয়। ঢাল নাই তলোয়ার নাই নিধিরাম সর্দার। তারা অসহযোগ দেয়?

বুধবার (২০ ডিসেম্বর) বিকেলে সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত বিশাল নির্বাচনী জনসভায় এ কথা বলেন তিনি। জনসভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহানগর আওয়ামী লীগ সভাপতি মাসুক উদ্দিন আহমদ এতে সভাপতিত্ব করেন।

কাদের বলেন, বিএনপি এখন কি বলে জানেন? তারা অসহযোগ আন্দোলন করবে। হায়রে আল্লাহ। বানরে সঙ্গীত গায়, সিবা জলে ভাসে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি কী আছে? বিএনপি লালকার্ড পেয়ে গেছে। খেলা তো হবে। ফাইনালে বিএনপি নাই। খেলায় তারা নাই। খেলায় আছে ১৮’শ ৯৬ জন। ৭ জানুয়ারি নির্বাচনের মাঠে ৩ শ আসনে খেলবে। জোরদার খেলা হবে।

আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, ঐক্যবদ্ধ থাকবেন। ঝগড়া করবেন না। স্বতন্ত্র প্রার্থীরা স্বতন্ত্র ইলেকশন করবেন।‌ নৌকা নৌকার ইলেকশন করবেন। কারো সঙ্গে কারো ঝগড়াঝাঁটির কোন প্রয়োজন নেই। এই নির্বাচনকে প্রতিদ্বন্দ্বিতামূলক করার জন্য, সুষ্ঠু ও সুন্দর নির্বাচনের জন্য আমাদের নেত্রী একটা অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করার জন্য স্বতন্ত্রদেরও প্রার্থী করতে বলেছেন। এতে কারো কেউ হারানোর কিছু নেই। কারণ নৌকার নিজস্ব শক্তি আছে।

কাদের বলেন, আপনি যদি এলাকায় এমপি থাকতে নিজের জনপ্রিয়তা হারিয়ে ফেলেন, তখন ওখানে স্বতন্ত্র ঢুকে গেলে আপনার কি করার আছে? কি করার আছে আমাদের। কাজেই নৌকার ইজ্জত নৌকার লোকেরা রাখে।

কাদের বলেন, সিলেটের খবর কী? বিএনপি কই? কোথায় গেছে? এখানে আছে? পালিয়ে গেছে। তিনি বলেন, ইলেকশনের পরের ৫ দিনে সরকার না কী পতন হয়ে চলে যাবে। কী হাছা না মিছা। বিশ্বাস হয়? ভুয়া। বিএনপি হলো ভুয়া। তাদের ধর্মঘট, তাদের হরতাল, তাদের অবরোধ, তাদের রাজনীতি, তাদের অগ্নিসন্ত্রাস, সব ভুয়া। তাদের বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র রুখতে হবে একসঙ্গে। সবাইকে আজ ঐক্যবদ্ধ হতে হবে।

কাদের বলেন, খুনি বিএনপিকে আমরা চাই না। খালেদা জিয়াকে আমরা চাই না। তারেক রহমানকে আমরা চাই না। এরা মানুষ না। এরা মানুষের নামে দানব। এই দানবদের বাংলার মাটিতে আমরা আর দেখতে চাই না। এদেরকে প্রতিহত করতে হবে। এদেরকে পরাজিত করতে হবে। এদেরকে আর বাংলাদেশে রাখা যাবে না। এরা থাকলে এই বাংলাদেশ থাকবে না। এরা থাকলে গণতন্ত্র থাকবে না। এরা থাকলে সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে না। এরা থাকলে বাংলাদেশের শান্তি থাকবে না।‌ এরা থাকলে বাংলাদেশের আর কোন উন্নয়ন হবে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App