×

জাতীয়

বীর মুক্তিযোদ্ধা-শিল্পী-সাহিত্যিকদের নামে হবে সড়ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৪:৫৭ পিএম

বীর মুক্তিযোদ্ধা-শিল্পী-সাহিত্যিকদের নামে হবে সড়ক
বীর মুক্তিযোদ্ধা-শিল্পী-সাহিত্যিকদের নামে হবে সড়ক

‘বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি। তাদের প্রতি সম্মান জানানো আমাদের দায়িত্ব। ভবিষ্যৎ প্রজন্ম যেন বীর মুক্তিযোদ্ধাদের সম্পর্কে জানতে পারে, তাদের যেন যথাযথ শ্রদ্ধা জানাতে পারে, এ পদক্ষেপগুলো আমাদের নিতে হবে। মহান মুক্তিযুদ্ধসহ এ দেশ ও জাতি গঠনে শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীরা অবদান রেখেছেন। তাই, ডিএনসিসির বিভিন্ন সড়ক বীর মুক্তিযোদ্ধা এবং প্রখ্যাত শিল্পী, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মীদের নামে নামকরণ করা হবে।’

বুধবার (২০ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গুলশান-২ নগর ভবনের হল রুমে দ্বিতীয় পরিষদের ২৪তম কর্পোরেশন সভায় সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম এসব কথা বলেন।

সভায় বীর মুক্তিযোদ্ধা সালেক মোল্লা সড়ক, কবি মাহাবুব উল আলম চৌধুরী সড়ক, কবি আলাউদ্দিন আল আজাদ সড়ক, শিল্পী আব্দুস শাকুর শাহ সড়ক, শিল্পী হাশেম খান সড়ক, শিল্পী বাবুল আকতার সড়ক, শিল্পী রফিকুন্নবী সড়ক, শিল্পী কাইয়ুম চৌধুরী সড়ক, আক্কাস আলী মোল্লা সড়ক, শিরিন রুখসানা কমিশনার সড়ক, হাজী অলি মিয়া সড়ক, স্থপতি রবিউল হুসাইন সড়ক, শিল্পী কামরুল ইসলাম সড়ক নামকরণের প্রস্তাব সর্বসম্মতিক্রমে পাস হয়।

বীর মুক্তিযোদ্ধা-শিল্পী-সাহিত্যিকদের নামে হবে সড়কের নাম

ডিএনসিসির মেয়র কাউন্সিলরদের উদ্দেশে বলেন, জনগণের ভোগান্তি দূর করে দ্রুত জন্ম নিবন্ধন করার জন্য এর দায়িত্ব ওয়ার্ড পর্যায়ে দেওয়া হয়েছে। সবাইকে আন্তরিকতার সঙ্গে সেবা দিতে হবে। স্থানীয় সরকারমন্ত্রী মহোদয়ের নির্দেশে জন্ম ও মৃত্যু নিবন্ধকের কার্যালয় সার্ভারের উন্নয়নে কাজ করছে। নতুন ১৮টি ওয়ার্ডে দ্রুত সময়ের মধ্যে ওয়ার্ড সচিব নিয়োগ দেওয়ার বিষয়ে কার্যক্রম চলছে।

কর্পোরেশন সভার শুরুতে মহান বিজয়ের মাস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধে শহিদদের রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

সভায় আলোচনা শেষে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান ও উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল মো. গোলাম মোস্তফা সারওয়ারকে বদলিজনিত বিদায় সংবর্ধনা দেয়া হয় এবং নতুন যোগ দেওয়া প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল ইমরুল কায়েস চৌধুরী, উপপ্রধান স্বাস্থ্য কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল রুবাইয়াত ইসমত অভীক, মহাব্যবস্থাপক (পরিবহণ) সালমা আক্তার খুকী, চারজন আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা নাছিমা খানম, কামরুজ্জামান, মোহাম্মদ জালাল উদ্দিন ও নাহিদ উল মোস্তাককে অভ্যর্থনা জানানো হয়।

ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজার সঞ্চালনায় সভায় আরও উপস্থিত ছিলেন—ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, ডিএনসিসির সব বিভাগীয় প্রধান ও ডিএনসিসির কাউন্সিলর এবং অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App