×

জাতীয়

জড়িতদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৭:৪১ পিএম

জড়িতদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান সিপিবির

ছবি: সংগৃহীত

তেজগাঁওয়ে ঢাকাগামী আন্তঃনগর মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন লাগিয়ে চারজন মানুষ হত্যা ও বিভিন্ন সময়ে ট্রেন, বাসে অগ্নিসংযোগ, মানুষ হত্যার ঘটনার নিন্দা, প্রতিবাদ ও এসব ঘটনার সাথে জড়িত এবং মদদদাতাদের বিচার দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সিপিবির সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স এ প্রসঙ্গে দেয়া এক বিবৃতিতে বলেন, সভা-সমাবেশ, আন্দোলন করার অধিকার সকলের আছে কিন্তু জ্বালাও-পোড়াও, মানুষ হত্যার অধিকার কারও নেই। বিবৃতিতে নেতারা গাজীপুরের জয়দেবপুরসহ বিভিন্ন স্থানে রেললাইন কেটে যাত্রীবাহী ট্রেনে নাশকতা তৈরি ও মানুষ হত্যা, কয়েকটি ট্রেনে অগ্নিসংযোগ এবং অসংখ্য বাসে অগ্নিসংযোগের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেন।

সিপিবি নেতারা এসব ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করে বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জনগণের জানমালের নিরাপত্তা দেয়ার কথা থাকলেও তা দিতে তারা ব্যর্থ হচ্ছে। চলমান রাজনৈতিক সমস্যা সমাধানে সরকারের দায়িত্বশীল আচরণ ও মানুষের জানমালের নিরাপত্তা নিশ্চিতের দাবিসহ নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ, প্রয়োজনীয় পুনর্বাসন এবং আহতদের চিকিৎসা ও ক্ষতিপূরণের দাবি জানান তারা।

নেতারা ট্রেন, বাসসহ যানবাহনে আগুন লাগানো, মানুষ হত্যা, সন্ত্রাসের নিন্দা ও এসব ঘটনার সাথে জড়িত ও মদদদাতাদের এবং বর্তমান সরকারের স্বৈরতান্ত্রিক কর্মকাণ্ড রুখে দাঁড়ানোর জন্য সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App