×

জাতীয়

প্রার্থিতা ফিরে পেলেন শামীম হক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ ডিসেম্বর ২০২৩, ০৩:০১ পিএম

প্রার্থিতা ফিরে পেলেন শামীম হক

শামীম হক

অবশেষে প্রার্থিতা ফিরে পেলেন আওয়ামী লীগের শামীম হক। এর আগে ফরিদপুর-৩ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামীম হকের প্রার্থিতা বাতিল করে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন চেম্বার আদালত। একই সঙ্গে তাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত।

শামীম হকের মনোনয়ন বৈধ ঘোষণা করে মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুপুরে এই আদেশ দেন আপিল বিভাগের বিচারপতি এম ইনায়েতুর রহিমের চেম্বার জজ আদালত । দ্বৈত নাগরিকত্বের অভিযোগ এনে শামীম হকের প্রার্থিতা বাতিল চেয়ে আপিল করেছিলেন স্বতন্ত্র প্রার্থী ও সাবেক এফবিসিসিআই সভাপতি একে আজাদ। শামীম হক নেদারল্যান্ডসের নাগরিক বলে অভিযোগ করেছিলেন আজাদ।

শুক্রবার (১৫ ডিসেম্বর) শুনানি শেষে আপিল মঞ্জুর করে শামীম হকের মনোনয়নপত্র বাতিল করে দেয় ইসি। ইসির এই সিদ্ধান্তের বিরুদ্ধে হাইকোর্টে রিট করেন শামীম হক। সোমবার হাইকোর্টের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি এসএম মনিরুজ্জামানের বেঞ্চ শামীমের রিট খারিজ করে দেন। পরে মঙ্গলবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগে রিট খারিজের বিরুদ্ধে আবেদন করেন শামীম হক।

গত শুক্রবার ফরিদপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের প্রার্থিতা বহাল রাখেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App