×

জাতীয়

পঞ্চগড়ের তাপমাত্রা কমে ৯.৭ ডিগ্রি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ ডিসেম্বর ২০২৩, ১১:৪২ এএম

পঞ্চগড়ের তাপমাত্রা কমে ৯.৭ ডিগ্রি

পঞ্চগড়ের তাপমাত্রা নেমেছে ৯.৭ ডিগ্রিতে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে উত্তরের জেলা পঞ্চগড়ে। গত ৩দিন ধরে পঞ্চগড়ে শৈত্যপ্রবাহে কারণে তাপমাত্রা কমে এসেছে। সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এর আগে ভোর ৬টায় তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে গতকালের চেয়ে তাপমাত্রা আরও কমতে পারে।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, গত কয়েকদিনে সূর্যের দেখা মেলেনি। পুরো এলাকায় তীব্র শীত অনুভূত হচ্ছে । গ্রামীণ জনপদে নিম্নআয়ের লোকজনকে দেখা গেছে জীবিকার তাগিদে শীত উপেক্ষা করেই সকাল সকাল কাজে যেতে।

গ্রামের গৃহিণীরা কুয়াশার ফলে প্রচণ্ড ঠান্ডার কথা বলেছেন। অনেকেই বলেছেন রাতের বেলায় ঘরের মেঝে ও আসবাপত্র বরফ ঠাণ্ডা হয়ে উঠছে। সকালে গৃহস্থালী করতে ঠাণ্ডায় হাত-পা অবশ হয়ে আসে।

চা শ্রমিক ও পাথর শ্রমিকরা জানিয়েছেন, কুয়াশা না থাকলেও কনকনে শীত রয়েছে। ভোরে প্রচণ্ড ঠাণ্ডায় চা বাগানে পাতা তুলতে এসে হাত-পা অবশ হয়ে আসছে। তবুও জীবিকার তাগিদে কাজ করতে হচ্ছে।

জেলা প্রশাসক জহুরুল ইসলাম জানিয়েছেন, এবারও শীতের তীব্রতা বাড়ায় জেলা প্রশাসনের পক্ষ থেকে শীতবস্ত্র বিতরণ শুরু করা হয়েছে। সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে শীতবস্ত্র চেয়ে ইতিমধ্যে চাহিদাপত্র পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App