×

জাতীয়

ব্যারিস্টার সুমন নির্বাচনে জিতবেন কিনা জানালেন হিরো আলম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ ডিসেম্বর ২০২৩, ১০:৪৭ পিএম

ব্যারিস্টার সুমন নির্বাচনে জিতবেন কিনা জানালেন হিরো আলম

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচিত ব্যারিস্টার সুমন প্রসঙ্গে এবার মুখ খুললেন আরেক আলোচিত সমালোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন ওরফে হিরো আলম। তিনি বলেন, যে আসন থেকে ব্যারিস্টার সুমন নির্বাচন করবেন, তিনি কিন্তু পার হয়ে যাবেন সেখানে। কারণ ফেয়ার নির্বাচন হয়েছে দেখাতে সেখানে আওয়ামী লীগের প্রার্থী হেরে যাবে। ফল কিন্তু আমি আগেই বলে দিলাম, সবাই মিলিয়ে নিয়েন। ব্যারিস্টার সুমন কিন্তু প্রথমে দলীয় প্রতীকে প্রার্থিতা চেয়েছিল, কিন্তু তাকে দেয়া হয়নি। এরাও কিন্তু আওয়ামী লীগেরই কর্মী ও তাদের দলের লোক।

রবিবার (১৭ ডিসেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে ভোটের মাঠ থেকে সরে গিয়েও ফের নির্বাচন করার ঘোষণা দেয়ার পর এসব কথা বলেন তিনি। হিরো আলম বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মনোনয়নপত্র তুলেছিলেন।

হিরো আলম ব্যারিস্টার সুমনের স্বতন্ত্র প্রার্থিতার প্রসঙ্গ টেনে আরো বলেন, আ. লীগের দলীয় প্রার্থী থাকার পরেও নির্বাচনে তাদের দলের স্বতন্ত্র প্রার্থীর কোনো দরকার ছিল না।

নিজের প্রার্থিতা বাতিল প্রসঙ্গে তিনি বলেন, আপনারা সবাই বলেন— আমি ভোটের দিন প্রার্থিতা বাতিল করবো। কেন করতে চেয়েছি? এই যে পাতানো নির্বাচন, সারা বাংলাদেশের কেউ নির্বাচনে আসতেছে না। তারা কেন আসতেছে না? তারা পরিষ্কারভাবে বুঝতে পেরেছে যে, এই পাতানো নির্বাচনে তারা (আওয়ামী লীগ) প্রতিটা আসন ভাগ করে নিয়েছে। এতে অংশগ্রহণ করার কোনো প্রশ্নই আসে না। আমি আজকে বলেছিলাম, এই নির্বাচনে আমি প্রার্থিতা উইথড্র করব। এর কারণ ব্যাখ্যা দিয়ে হিরো আলম বলেন, নির্বাচন করে আমি অনেক মার খেয়েছি, লাঞ্ছিত হয়েছি। শুরুতে ভেবেছিলাম এই নির্বাচন একটা সুষ্ঠু নির্বাচন। আমি দুদিন আগে নিজেই বলেছিলাম, আপনারা নির্বাচনে আসুন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একতরফা আখ্যা দিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেন হিরো আলম বলেন, আপনারা আমার সঙ্গে থাকবেন এবং দেখবেন— এই নির্বাচনে কীভাবে জোর করে সিল মারে। নির্বাচন কতটা সুষ্ঠু হয় সেটি দেখানোর জন্যও একজন লোক থাকা প্রয়োজন। আমি হচ্ছি সেই। কিন্তু আমি যে কোনো সময় নির্বাচন থেকে সরে যেতে পারি।

উল্লেখ্য, গত বুধবার (১৩ ডিসেম্বর) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App