×

জাতীয়

নির্বাচনে প্রার্থিতা বহাল রাখতে সিইসিকে গণতন্ত্রী পার্টির চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০২৩, ০৫:৪৮ পিএম

নির্বাচনে প্রার্থিতা বহাল রাখতে সিইসিকে গণতন্ত্রী পার্টির চিঠি

ফাইল ছবি

নিজেদের মধ্যে কোন্দলে বাতিল হওয়া গণতন্ত্রী পাটির সব প্রার্থীর প্রার্থিতা বহাল রেখে প্রতীক বরাদ্দের জন্য প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালকে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছে দলটি।

শনিবার (১৬ ডিসেম্বর) আগারগাঁও নির্বাচন ভবনে দলটির একাংশের সভাপতি ডা. শাহাদাত হোসেন এক চিঠিতে এ অনুরোধ জানান।

সিইসিকে লেখা চিঠিতে শাহাদাত হোসেন বলেন, আমি ডা. শাহাদাত হোসেন গণতন্ত্রী পার্টির সভাপতি (সাবেক সাধারণ সম্পাদক) আপনার কমিশন থেকে জেনেছি যে, বিগত ২৫ জুলাই আমাদের দাখিলকৃত আবেদন ও কমিটি না-মঞ্জুর হয়েছে এবং নিবন্ধন বাতিলের সিদ্ধান্ত গ্রহণ করেছেন। ইসি শুনানির জন্য ১৫ দিনের সময় দিয়েছে, আমরা শুনানি করতে ইচ্ছুক।

যেহেতু এই ১৫ দিন সময়ের মধ্যে প্রতীক বরাদ্ধ হয়ে যাবে, সেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টির যে সব প্রার্থীদের মনোনয়ন রিটার্নিং অফিসার বাছাই করে বৈধ প্রার্থী ঘোষণা করে প্রতীক বরাদ্ধের জন্য পত্র দিয়েছে, সেই সব বৈধ প্রার্থীদের প্রার্থিতা বহাল রেখে প্রতীক বরাদ্ধ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টিকে অংশগ্রহণের ব্যবস্থা নেবার অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে তিনি আরও বলেন, কমিশনের নিকট প্রার্থনা ন্যায় বিচারের স্বার্থে বিষয়টি বিবেচনা করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গণতন্ত্রী পার্টি কর্তৃক মনোনীত (ব্যারিস্টার আরশ আলী ও ডা. শাহাদত হোসেন কর্তৃক স্বাক্ষরিত) বৈধ সব প্রার্থীদের প্রার্থিতা বহাল রাখার জন্য সবিনয় অনুরোধ করছি।

দ্বাদশ সংসদ নির্বাচনে এ দলটি ১২ জন প্রার্থী দিয়েছিল। কোন্দলের কারণে তাদের সবার প্রার্থিতা বাতিল করেছে ইসি। একইসঙ্গে নিবন্ধন বাতিলেরও নীতিগত সিদ্ধান্ত নিয়েছে সাংবিধানিক সংস্থাটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App