×

জাতীয়

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে শোয়েব চৌধুরীর সৌজন্য সাক্ষাৎ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৫ পিএম

ভারতীয় হাইকমিশনারের সঙ্গে শোয়েব চৌধুরীর সৌজন্য সাক্ষাৎ

ছবি: ভোরের কাগজ

কনস্যুলার কোর অব বাংলাদেশ এর ভাইস প্রেসিডেন্ট ও ডেইলি এশিয়ান এইজের চেয়ারম্যান শোয়েব চৌধুরী বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মার সঙ্গে সাক্ষাৎ করেছেন। বুধবার (১৩ ডিসেম্বর) ভারতীয় হাইকমিশনে এ দুই কূটনৈতিক ব্যক্তিত্ব এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাৎকালে শ্রী প্রণয় ভার্মা এবং শোয়েব চৌধুরী দুজনই ভারত ও বাংলাদেশের মধ্যে অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করার বিষয়ে মতবিনিময় করেন। শোয়েব চৌধুরী ১৯৭১ সালে বাঙ্গালী জাতীয়তাবাদ দ্বারা দুই দেশের মধ্যে গড়ে উঠা শক্তিশালী সাংস্কৃতিক বন্ধনের ওপর গুরুত্বারোপ করেন।

মুক্তিযুদ্ধের সময়ে ভারতের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতা শোয়েব চৌধুরী কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন ও ভারতীয় হাইকমিশনারের কাছে আগামীদিনে অনুরূপ সমর্থন প্রত্যাশা করেন।

হাইকমিশনার শ্রী প্রণয় ভার্মা বলেন ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আগামী দিনে আরো সুসংহত হবে। ইতোমধ্যে বাংলাদেশ থেকে ভারতে রপ্তানির পরিমাণ আশানুরূপ পরিমাণে বাড়ছে, যা দুই দেশের মধ্যে বাণিজ্য ভারসাম্যকে আরো শক্তিশালী করবে।

উল্লেখ্য, শোয়েব চৌধুরী ভারত-বাংলাদেশ চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইবিসিসিআই) সহ-সভাপতি এবং এডিটরস গিল্ড অব বাংলাদেশ-এর কোষাধ্যক্ষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App