×

জাতীয়

আগামী ১৬ ডিসেম্বর বর্ণাঢ্য র‍্যালি করতে চায় বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৬:৩৬ পিএম

আগামী ১৬ ডিসেম্বর বর্ণাঢ্য র‍্যালি করতে চায় বিএনপি

ছবি: সংগৃহীত

আগামী ১৬ ডিসেম্বর আমাদের মহান বিজয় দিবস। এ দিবস উপলক্ষে দলের (বিএনপি) পক্ষ থেকে আমরা একটা কর্মসূচী নিয়েছি আর তা হচ্ছে, বর্ণাঢ্য র‍্যালি। রাজধানীর পল্টন অফিস থেকে মগবাজার পর্যন্ত আমরা র‌্যালী করতে চাই। এরই পরিপ্রেক্ষিতে র‍্যালি করার জন্য আমরা ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে এসেছি তবে তিনি না থাকায় আমরা অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের আবেদনের কপিটা রিসিভ করে নিয়েছেন। বিষয়টি তারা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) আমাদের জানিয়ে দেবেন।

বুধবার (১৩ ডিসেম্বর) বিকালে ডিএমপি কমিশনারের কার্যালয়ে র‍্যালি করার অনুমতি চেয়ে লেখা চিঠি জমা দেয়া শেষে সাংবাদিকদের এসব কথা জানান দলটির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী।

অনুমতি না দিলে বিএনপি র‌্যালী করবে কী-না? এমন প্রশ্নের জবাবে? তিনি বলেন, সেটা পরের কথা, সেরকম হলে পার্টি সিদ্ধান্ত নেবে। আমার পক্ষে এখনি কী করা হবে তা বলা সম্ভব না।

এই র‍্যালিতে সব ধরনের নেতারাই অংশ নেবে উল্লেখ করে তিনি আরো বলেন, আমরা থাকবো বিভিন্ন ধরণের নেতা-কর্মীরা থাকবেন। দুপুর ১টা থেকে বিজয় র‍্যালি শুরু হবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছ থেকে অনুমতি নেয়া আমাদের দেশে এক ধরনের সংস্কৃতি সৃষ্টি হয়েছে বলে মন্তব্য করেন সাবেক এই মন্ত্রী।

বিএনপির মতো একটি বড় দলকে ১৬ ডিসেম্বরে একটি অনুষ্ঠানের জন্য অনুমতি নিতে হচ্ছে বিষয়টি কীভাবে দেখছেন? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে নিতাই রায় চৌধুরী বলেন, এর আগে আমাদের ইফতার পার্টিতেও অনুমতি নিতে হয়েছে। এখন এটা হওয়া উচিত নয়। হয়তো সময়ের পরিবর্তনের সঙ্গে-সঙ্গে এটাও পরিবর্তন হবে। তবে চলমান সময়ে এটাই হল আমাদের সংস্কৃতি। যে কারণে আমাদের অনুমতি নিতে হয়। পার্টি অফিসে তালা, এটি কবে খোলা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এই বিষয়ে আমাদের চিন্তাভাবনা আছে কথা বলছি। এটা সল্ভ হবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ড.খ. মহিদ উদ্দিন বলেন, বিএনপির একটি প্রতিনিধি দল এসেছিলো তাদের ১৬ ডিসেম্বরের কর্মসূচীর ব্যাপারে তারা একটি আবেদনপত্র (কর্মসূচীর আবেদবপত্র) দিয়ে গেছেন তবে অনুমতির বিষয়ে কথা হয়নি। আমরা আলোচনা করে এই ব্যাপারে সিদ্ধান্ত দেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App