×

জাতীয়

মাঠে  ডুকে রেফারিকে কিল-ঘুষি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০২৩, ১১:৫৬ এএম

মাঠে  ডুকে রেফারিকে কিল-ঘুষি

ছবি: রয়টার্স

ফুটবল মাঠে মারপিট নতুন কিছু নয়, কিন্তু সোমবর (১১ ডিসেম্বর) রাতে তুরস্ক সুপার লিগের মারপিট অন্য সবকিছুর মাত্রা ছাড়িয়ে গেছে। মাঠে ঢুকে রেফারিকে কিল-ঘুষি মেরে মাটিতে ফেলেছেন তুরস্কের আঙ্কারগুজু ক্লাবের সভাপতি।

সোমবার লিগের ম্যাচে আঙ্কারাগুজু ও রিজেসপোরের মধ্যকার খেলা ১-১ গোলে ড্র হয়। ম্যাচের পরেই ঘটে এই অনাকাঙ্ক্ষিত ঘটনা। এ ঘটনার পরপরই তুরস্ক ফুটবল ফেডারেশন অনির্দিষ্টকালের জন্য এ শীর্ষ ফুটবল লীগটি স্থগিত করে।

ফিফা ও উয়েফার তালিকাভুক্ত তুরস্কের অন্যতম নামী এই রেফারিকে মারধরের ঘটনায় তোলপার সৃষ্টি হয়েছে তুরস্ক ফুটবল ফেডারেশনে (টিএফএফ)। পরে কতৃপক্ষ চলমান লিগ স্থগিতের ঘোষণা করে বিবৃতি দেয়।

এ ঘটনাকে তুরস্কের ফুটবলের ওপর আঘাত হিসেবেই দেখছে টিএফএফ। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার কাজ শুরু হয়েছে। তদন্তে দায়ীদের সবাইকে সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেয়া এক বার্তায় এরদোয়ান লিখেছেন, ‘খেলাধুলা হলো শান্তি ও ভ্রাতৃত্বের প্রতীক। সহিংসতার সঙ্গে খেলাধুলার কোন সম্পর্ক নেই। তুরস্কের ক্রীড়াঙ্গনে আমরা সহিংসতা বরদাশত করবো না।’

উল্লেখ্য, আঙ্কারাগুজু ক্লাবের প্রধান ফারুক কোজা রেফারি হালিল উমুত মেলেরের মুখে ঘুষি মারেন। সঙ্গে সঙ্গেই মাটিতে পড়ে যান রেফারি। পরে কালশিটে পড়া ফোলা বাঁ চোখ নিয়ে মাঠ ছাড়তে দেখা যায় রেফারিকে। ৩৭ বছর বয়সী রেফারিকে এসময় হাসপাতালে ভর্তি করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App