×

জাতীয়

বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, নিহত ১

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ০৮:২২ পিএম

বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধ, নিহত ১

ছবি: সংগৃহীত

মুন্সিগঞ্জের একটি বাসায় বিস্ফোরণে একই পরিবারের ৪ জন দগ্ধের ঘটনায় শাহিদা খাতুন (৬০) মারা গেছেন।

শনিবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৫টার দিকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম। তিনি জানান, শাহিদা খাতুনের শরীর ৯৫ শতাংশ দগ্ধ হয়েছিলো। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছিলো। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও জানান, দগ্ধ রিজভির ১০, রাইয়ানের ৮ ও রোজিনার ১২ শতাংশ পুড়ে গেছে। তাদের সবারই মুখমন্ডল দগ্ধ হয়েছে। এজন্য সবাইকেই আশঙ্কাজনক হিসেবেই দেখা হচ্ছ।

এর আগে শনিবার ভোর সাড়ে ৫টার দিকে এই দুর্ঘটনা ঘটে। এতে দগ্ধ হন শাহিদা খাতুন (৬০), তার ছেলে রিজভী আহম্মেদ রাসেল (৩৫), তার স্ত্রী রোজিনা আক্তার (৩৩), তাদের ছেলে রাইয়ান আহমেদ (৩)।

দগ্ধ রিজভী আহমেদ জানান, তারা চলতি মাসেই ১ তারিখে উপজেলা পরিষদের পাশেই একটি ভবনের পঞ্চম তলার বাসায় ভাড়া উঠেন। তিনি মুন্সিগঞ্জ সদর হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারের প্রোগ্রাম অফিসার। আর তার স্ত্রী গৃহিণী।

তিনি জানান, সকালে তিনি, তার স্ত্রী এবং সন্তান ঘুমিয়ে ছিলেন। আর তার বাবা ফজরের নামাজের জন্য বাইরে গিয়েছিলেন। এ সময় তাদের মা রান্নার জন্য উঠেন। চুলা জ্বালাতেই সেখান থেকে বিস্ফোরণ হয়। বিস্ফোরণে তার মায়ের শরীর পুরোটাই পুড়ে গেছে। এছাড়া ঘুমন্ত অবস্থায় তারাও দগ্ধ হন।

রিজভীর বাবা রজব আলি জানান, ফজরের নামাজ পড়ে তিনি বাইরে হাটাহাটি করতে গিয়েছিলেন। হাটাহাটি শেষে বাসার ফেরার সময় শুনতে পারেন, তাদের বাসায় বিস্ফোরণে পরিবারের সবাই দগ্ধ হয়েছেন। তখন তিনি বাসায় গিয়ে তাদেরকে প্রথমে সদর হাসপাতালে নিয়ে যান। পরবর্তীতে ঢাকায় নিয়ে আসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App