×

জাতীয়

সিলেটে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৯ এএম

সিলেটে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস পালিত

সিলেটে বাংলাদেশ-ভারত মৈত্রী দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানে সিলেটে নিযুক্ত ভারতের সহকারী হাইকমিশনার নীরাজ কুমার জয়সাওয়াল বলেছেন, ভারত-বাংলাদেশ সম্পর্ক শুধু কূটনৈতিক, রাজনৈতিক আর অর্থনৈতিক নয়। আমাদের দুদেশের সম্পর্ক আত্মিক এবং পারস্পরিক সমতা ও ন্যায্যতার।

বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায় বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদ,সিলেট আয়োজিত " স্বাধীনতার ৫২ বৎসর : বাংলাদেশ - ভারত সম্পর্ক " শীর্ষক অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এ কথা বলেন।

১৯৭১ সালের ৬ ডিসেম্বর ভারত সরকার কর্তৃক স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে আনুষ্ঠানিক স্বীকৃতি দানকে মৈত্রী দিবস উপলক্ষে পালনের অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়েজন করা হয়।

সংগঠনের সভাপতি বিজয় কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা, প্রবীণ রাজনীতিবিদ এডভোকেট বেদনানন্দ ভট্রাচার্য, সাংবাদিক ও মুক্তিযুদ্ধ বিষয়ক লেখক আল আজাদ, শিক্ষক ও লেখক আব্দুল মালিক। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ-ভারত ইতিহাস ও ঐতিহ্য পরিষদের সদস্য সচিব মুক্তাদীর আহমদ মুক্তা। মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বে অংশ নেন গীতবিতান, সিলেটের শিল্পীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App