×

জাতীয়

৩১ ডিসেম্বর সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩, ০৫:৫২ পিএম

৩১ ডিসেম্বর সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে অনুষ্ঠান নয়: স্বরাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচনকে সামনে রেখে এ বছর ৩১ ডিসেম্বর সন্ধ্যার পর উন্মুক্ত স্থানে কোনো ধরনের অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবে না। ওড়ানো যাবে না ফানুস।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুরে বড়দিন ও থার্টি ফার্স্ট উদযাপন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন। এ সময় উল্লেখ করে তিনি বলেন, মোড়ে মোড়ে চেকপোস্টও বসানো হবে ।

এবার দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সাতদিন আগে থার্টি ফাস্ট। নির্বাচনকে কেন্দ্র করে সহিংসতা ঠেকাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতা এরই মধ্যে বেড়ে গেছে।

এসময় নির্বাচনের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘৩১ ডিসেম্বর সন্ধ্যা ছয়টার পর থেকে দেশের কোন উন্মুক্ত স্থানে কোন অনুষ্ঠানের অনুমতি দেওয়া হবে না।’ তিনি আরও বলেন, ‘কারণ, ৭ জানুয়ারি নির্বাচন। কেউ অনুষ্ঠান করতে চাইলে ইনডোর বা নিজ ঘরে করতে হবে।’

স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আরও জানান, ২৫ ডিসেম্বর খ্রিস্টধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান, বড়দিন পালন নির্বিঘ্ন করতে আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে। ‘২৪-২৬ ডিসেম্বর পর্যন্ত চার্চের আশেপাশের এলাকায় গোয়েন্দা বাহিনীর সতর্ক অবস্থান থাকবে। আর্চওয়ে, সিসি ক্যামেরা রাখতে বলা হয়েছে।’

এরপরও যেকোনো ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি’ দেখলে মন্ত্রী ৯৯৯-এ ফোন দিতে অনুরোধ জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App