×

জাতীয়

আ.লীগ দেশে বাকশালি শাসন কায়েম করে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৫:১০ পিএম

আ.লীগ দেশে বাকশালি শাসন কায়েম করে

ছবি: ভোরের কাগজ

সমাবেশে জাতীয়তাবাদী সমমনা জোটের প্রধান সমন্বয়ক ও এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, 'আওয়ামী লীগ কখনোই জনগণের ভোটে নির্বাচিত হতে পারেনি। কোনো না কোনো ষড়যন্ত্রের মাধ্যমে এরা ক্ষমতায় এসে দেশে বাকশালি শাসন কায়েম করে। তারা কখনো স্বেচ্ছায় ক্ষমতা ছাড়ে না। বিপ্লবের মাধ্যমে এদের পতন হয়, এবারও চলমান আন্দোলনেই এদের পতন হবে ইনশাআল্লাহ।'

সোমবার (৪ ডিসেম্বর) দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল ও সরকার পতনের একদফা দাবিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর ডাকা অবরোধের নবম দফার দ্বিতীয় দিনে রাজধানীর পল্টনে মিছিল করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে তা শেষ হয়। এসময় তিনি এসব কথা বলেন তিনি।

জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে মিছিলটি পল্টন হয়ে বিজয়নগর মোড় ঘুরে আল রাজি কমপ্লেক্সের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ফরিদুজ্জামান ফরহাদ বলেন, দেশে নির্বাচনের নামে নাটক চলছে। আর এই নাটক মঞ্চস্থের পরিচালক সিইসি। নির্বাচন প্রধান প্রার্থী নৌকা, দ্বিতীয় প্রার্থী নৌকার সমর্থক স্বতন্ত্র, তৃতীয় প্রার্থী সরকারের উচ্ছিষ্টভোগী। আর এই নাটকের জন্য রাষ্ট্রের টাকা অপচয় করা হচ্ছে।

মিছিলে ও সমাবেশে উপস্থিত ছিলেন, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মো. ফায়েকুজ্জামান, জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপা সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান, সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী ও ভাইস—চেয়ারম্যান শাহ আলম হাওলাদার, এনডিপি চেয়ারম্যান ক্বারী আবু তাহের ও মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ নুরুল ইসলাম, বাংলাদেশ ন্যাপ এর চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক, ন্যাশনাল পিপলস পার্টি—এনপিপি এর প্রেসিডিয়াম সদস্য নবী চৌধুরী, ঢাকা মহানগর নেতা নজরুল ইসলামসহ জাতীয়তাবাদী সমমনা জোটের অন্যান্য নেতৃবৃন্দ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App