×

জাতীয়

অবরোধ ডেকে মাঠে নেই রাজনৈতিক নেতারা: ডিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২৩, ০৩:২৭ পিএম

অবরোধ ডেকে মাঠে নেই রাজনৈতিক নেতারা: ডিবি

ছবি: ভোরের কাগজ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, যারা অবরোধ ডাকছেন তাদের কেউ মাঠে নেই।

ভাড়া করে কিছু লোক এনে আগুন লাগানোর চেষ্টা হয়। যারা নাশকতা করছেন তাদেরকে আইনের আওতায় আনতে ডিএমপির গোয়েন্দা শাখা (ডিবি) কাজ করছে।

সোমবার (৪ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, অবরোধ-হরতালের মধ্যেও রাস্তায় প্রচুর গাড়ি চলাচল করে। সড়কে যানজট লেগে থাকে। যারা অবরোধ ডাকছেন তাদের কেউ মাঠে থাকে না। ভাড়া করে কিছু লোক এনে আগুন লাগানোর চেষ্টা করে, ককটেল মারার চেষ্টা করে। তাদের আমরা গ্রেপ্তার করছি।

যাদেরকে গ্রেপ্তার করা হচ্ছে, তারা স্বীকার করছে তাদের বড় ভাই টাকা দিচ্ছে। সেই ভাইদেরকেও আমরা গ্রেপ্তার করেছি। তারা আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে দায় স্বীকার করেছেন। আমাদের ডিবি পুলিশের প্রতিটি টিম কাজ করছে।

তিনি আরো বলেন, যারাই এই ধরনের ঘটনা ঘটাচ্ছে তাদের নাম ও নম্বর আমরা পেয়েছি। কাউকেই ছাড় দেয়া হবে না।

নির্বাচনকে সামনে রেখে বড় কোনো নাশকতার পরিকল্পনা আছে কি না জানতে চাইলে ডিএমপির এ কর্মকর্তা বলেন, তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা বাহিনী ও ডিবি নির্বাচন কমিশনের দিক নির্দেশনায় কাজ করছে। আমরা মনে করি সুষ্ঠ নির্বাচনে যারা বাধাগ্রস্থ করবে, আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করবে- তাদেরকে আইনের আওতায় আনা হবে।

ভাঙ্গা গাড়িতে আগুন লাগালেই সবকিছু থেমে যাবে তা নয়। বিচ্ছিন্ন কিছু স্থানে আগুন লাগিয়ে মানুষকে আতঙ্কিত করার চেষ্টা করা হচ্ছে। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। আর এসবল বিচ্ছিন্ন ঘটনার প্রতিক্রিয়া মানুষের মাঝে নেই। মানুষ জীবনের প্রয়োজনে রাস্তায় বের হয়েছে। থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ মাঠে আছে।

নির্বাচন কমিশন থেকে তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসীদের গ্রেপ্তারের চিঠি দেয়া হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে হারুন অর রশীদ বলেন, নির্বাচন কমিশনারের নির্দেশনায় আমরা কাজ করছি। যারা ওয়ারেন্টভুক্ত আসামি তাদেরকে গ্রেপ্তার করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App