×

জাতীয়

'একতরফা' নির্বাচন হতে দেয়া হবে না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:৫২ এএম

'একতরফা' নির্বাচন হতে দেয়া হবে না

ছবি: ভোরের কাগজ

সরকারের সাজানো পরিকল্পনায় ‘একতরফা’ নির্বাচন হতে দেয়া হবে না’ বলে হুশিয়ারি দিয়েছেন রুহুল কবির রিজভী।

রবিবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর কাকরাইলের ‘ঝটিকা’ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই হুশিয়ারি দেন।

তিনি বলেন, আওয়ামী লীগ বার বার নিজেদের মতো করে একতরফা নির্বাচনে নাটক সাজি্য়ে অবৈধভাবে ক্ষমতাকে কুক্ষিগত করছে। সরকার ১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতার নাটক সাজিয়েছে, ১৮ সালে নিশিরাতের ভোটে নাটক সাজিয়ে নির্বাচন নির্বাচন খেলা করেছে। এবারও তারা ‘আমরা ও মামুরা’ স্টাইলের নির্বাচনের অপচেষ্টা করছে। তারা ভেবেছে এভাবে একতরফা নির্বাচন করে পার পেয়ে যাবে। আমরা স্পষ্ট করে বলতে চাই, এবার দেশের জনগণ জেগে উঠেছে। গুলি করে, গ্রেপ্তার করে, মিথ্যা মামলা দিয়ে কোনো লাভ হবে না। জনগণ সরকারের এহেন একতরফা নির্বাচন হতে দেবে না, যেকোনো মূল্যে প্রতিরোধ করবে।

রিজভী বলেন, সরকার দেশের অর্থনীতিকে ফোকলা করে দিয়েছে। দেশের অবস্থা জনগণ জানে। কিন্তু দেশ থাকলো কি থাকলো না সেটা শেখ হাসিনার কাছে বিষয় নয়…শেখ হাসিনা চায় যেনোতেনোভাবে ক্ষমতা আঁখড়ে থাকতে। সেজন্য একের পর এক নতুন নতুন নীল নকশার পরিকল্পনা করছে। জনগণের ভোটাধিকারকে, বাক স্বাধীনতা জব্দ করে রেখেছে। আজকে আন্তর্জাতিক গণতান্ত্রিক বিশ্বের ওদের (সরকার) ফ্যাসিস্ট মুখোশ উন্মোচিত হয়ে গেছে।

সর্বস্তরের নেতা-কর্মীদের ‘দূর্জয়’ সাহস নিয়ে রাস্তায় শান্তিপূর্ণ ভাবে অবরোধ কর্মসূচি চালিয়ে যাওয়ার আহ্বানও জানান তিনি।

সকাল ৭টায় জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের ১৫/২০ নেতা-কর্মী নিয়ে কাকরাইল মোড় থেকে শান্তিনগর কর্ণফূলী মার্কেট পর্যন্ত ‘ঝটিকা’ মিছিল করেন রিজভী। এরপর সংক্ষিপ্ত বক্তব্য দিয়ে তিনি চলে যান।

এই মিছিলে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, যুব বিষয়ক সহ সম্পাদক মীর আলী নেওয়াজ, মতস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুগ্ম আহ্বায়ক ওমর ফারকু পাটোয়ারি, শাহ আলম, কবির উদ্দিন মাস্টার প্রমূখ নেতারা ছিলেন।

সরকারের পদত্যাগসহ একতরফা নির্বাচনের তফসিল বাতিলের দাবিতে রবিবার সকাল ৬টা থেকে বিএনপিসহ সমমনা জোটগুলো সারাদেশে ৪৮ ঘন্টার অবরোধ কর্মসূচি শুরু করেছে। মঙ্গলবার ভোর ৬টায় এই অবরোধ কর্মসূচি শেষ হবে। এটি বিএনপি ডাকা নবম দফা অবরোধ কর্মসূচি।

এছাড়া সকালে পরিবাগে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরী ও সাবেক সভাপতি দেওয়ান মো. সালাউদ্দিন বাবুর নেতৃত্বে এবং ঢাকা বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে ছাত্র দলের সভাপতি খোরশেদ আলম, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম নেতৃত্বে নেতা-কর্মীরা অবরোধ সমর্থনে ঝটিকা মিছিল করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App