×

জাতীয়

ঢাবিতে গেল মেট্রোরেল, কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩, ০৬:০৯ পিএম

ঢাবিতে গেল মেট্রোরেল, কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

ছবি: ভোরের কাগজ

ঢাবিতে গেল মেট্রোরেল, কর্মসূচির মধ্য দিয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ

ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) টিএসসিতে মেট্রোরেলকে স্বাগত জানিয়ে আনন্দ শোভাযাত্রা, নাচ-গানসহ উৎসবমুখর পরিবেশে নানা কর্মসূচি পালনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের নিচে 'মেট্রো অ্যাট টিএসসি: থ্যাঙ্ক ইউ শেখ হাসিনা' শীর্ষক এই আয়োজন ও কর্মসূচি পালন করে সংগঠনটির নেতাকর্মীরা। এই আয়োজনের উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

এদিন সকালে বিজয়ের গান দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পরে নাচ-গান-র‍্যালিসহ নানা আনুষ্ঠানিকতায় দিনব্যাপী চলতে থাকে এই কর্মসূচি। সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের প্ল্যাকার্ড, পোস্টার ও ভিজ্যুয়াল প্রদর্শনী, রাজু ভাস্কর্যের পাদদেশে আলপনা অঙ্কন, আর্ট ক্যাম্প, অ্যাকশন পেইন্টিং, গণস্বাক্ষর কর্মসূচি, রঙ্গ উৎসবের মধ্য দিয়ে দিনব্যাপী এই আয়োজনের প্রথম পর্ব শেষে বিকেল ৪টায় শুরু হয় দ্বিতীয় পর্ব।

এছাড়া সন্ধ্যায় সোহরাওয়ার্দী উদ্যানের টিএসসি গেটসংলগ্ন উন্মুক্ত লাইব্রেরি প্রাঙ্গণে 'হাসিনা : অ্যা ডটার্স টেল' চলচ্চিত্রটি প্রদর্শিত হয়।

কর্মসূচি সম্পর্কে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, টিএসসিতে, সর্বোপরি ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেলের আগমনকে স্বাগত জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা এই প্রোগ্রামের আয়োজন করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা এই প্রোগ্রামের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেট্রোরেল উপহার দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আমরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

তিনি আরো বলেন, তরুণ প্রজন্ম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি যে বিশ্বাস ও আস্থা সেটি আজকের প্রোগ্রামের মাধ্যমে আবারো প্রমাণিত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তরুণ প্রজন্মের এই উচ্ছ্বাস আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার বিজয়কে সুনিশ্চিত করবে বলেও মনে করেন তিনি।

আয়োজকদের একজন বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মোছাদ্দেক বিল্লাহ বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে মেট্রোরেলের আগমনকে উৎসবমুখর পরিবেশে স্বাগত জানিয়েছি। একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মেট্রোরেল উপহার দেয়ায় শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App