×

জাতীয়

তারকাময় সংসদ নির্বাচনের শেষ সংযোজন 'ডলি সায়ন্তনী'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩, ১০:২১ পিএম

তারকাময় সংসদ নির্বাচনের শেষ সংযোজন 'ডলি সায়ন্তনী'

ছবি: সংগৃহীত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে এক অর্থে বলা যায় তারকাদের নির্বাচন। কারণ কোন জাতিয় নির্বাচনে এত সংখ্যক তারকার অংশগ্রহণ আগে কখনো দেখা যায়নি। এ বছর প্রায় এক ডজন তারকা আওয়ামী লীগের মনোনয়নপত্র কিনেছিলেন তাদের মধ্যে আছেন আসাদুজ্জামান নূর, ক্রিকেটার সাকিব, চিত্র নায়ক ফেরদৌস, অভিনেত্রী মাহিয়া মাহি, চিত্রনায়ক রুবেল, চিত্রনায়ক শাকিল খান, সংগীতশিল্পী মমতাজ, ফেরদৌস আহমেদ ছাড়াও আরো অনেক তারকারা।

সে দৌরে পিছিয়ে নেই জনপ্রিয় সংগীতশিল্পী ডলি সায়ন্তনীও। একেবারে শেষ সময়ে এসে এবার পাবনা-২ (বেড়া-সুজানগর) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন এ সংগীতশিল্পী । বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে তিনি নিজেই পাবনা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে মনোনয়নপত্র জমা দেন।

এর আগে ২০ নভেম্বর রাজধানীর গুলশানে বিএনএমের কার্যালয়ে বিভিন্ন শ্রেণি–পেশার নতুন কয়েকজন নেতা-কর্মী দলে যোগ দেন। তাঁদের মধ্যে ডলি সায়ন্তনী দলটিতে যোগ দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তাঁকে নির্বাচনের মাঠে স্বাগত জানিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহম্মেদ ফিরোজ কবির।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বুধবার (২৯ নভেম্বর) স্থানীয় বিএনএম নেতাদের সঙ্গে নিয়ে ডলি সায়ন্তনী মনোনয়নপত্র সংগ্রহ করেন। একই দিন আড়াইটার দিকে তিনি মনোনয়নপত্র জমা দেন। এ সময় তাঁর সঙ্গে বিএনএম কেন্দ্রীয় কমিটির মহাসচিব কাজী মো. আবু জাফরসহ স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ সময় ছিল ৩০ নভেম্বর, বাছাই ১-৪ ডিসেম্বর ও প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর।

মনোনয়নপত্র জমা দেয়ার পর ডলি সায়ন্তনী জানান, পাবনা-২ নির্বাচনী এলাকায় তাঁর দাদার বাড়ি। ফলে তিনি এই এলাকার মানুষের কল্যাণে কাজ করতে চান। কিন্তু এত দিন সেই সুযোগ ছিল না। বিএনএম তাঁকে সেই সুযোগ তৈরি করে দিয়েছে। এলাকার মানুষও তাঁকে স্বাগত জানিয়েছেন। তিনি আরও বলেন, ‘আমি গানের মাধ্যমে মানুষের পরিচিত। এখন এলাকার সন্তান হিসেবে ভোটের মাঠে যাব। এলাকার মানুষের সেবায় কাজ করব।’

জানতে চাইলে বর্তমান পাবনা-২ (বেড়া-সুজানগর) আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহম্মেদ ফিরোজ কবির বলেন, ‘ডলি সায়ন্তনীর মতো তারকা শিল্পী নির্বাচনে আসছেন এটা ইতিবাচক। কেন্দ্রে ভোটার নিয়ে আসার যে দায়িত্ব ছিল, এমন সেলিব্রেটিরা নির্বাচনে এলে তাঁরাও অনেক ভোটার আনতে পারবেন বলে আমরা মনে করি। এটা খুবই ভালো খবর। আমরা তাঁকে স্বাগত জানাই।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App