×

জাতীয়

ভাঙ্গনের মুখে জাতীয় পার্টি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ১০:২৮ পিএম

ভাঙ্গনের মুখে জাতীয় পার্টি

ছবি: সংগৃহীত

সমঝোতা না হলে নির্বাচন করবেন না রওশন এরশাদ: গোলাম মসীহ

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদ ও জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের ছেলে সাদ এরশাদকে ছাড়াই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে দলটি। এর মাধ্যমে জাপা পঞ্চমবারের মতো ভাঙনের মুখে পড়েছে বলে মন্তব্য করেছেন রওশন এরশাদের রাজনৈতিক সচিব গোলাম মসীহ। তিনি বলেন, ভাঙন পরিস্থিতিতে নির্বাচনে যাবেন না রওশন এরশাদ।

সোমবার (২৭ নভেম্বর) রাতে গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মসীহ বলেন, আজ আমাদের জন্য খুবই দুঃখের দিন। এটা আমরা আশা করিনি। প্রতিটি নির্বাচনের আগেই জাতীয় পার্টিতে ভাঙন দেখা দেয়। রওশন এরশাদ আমাকে বিকালে জানিয়েছেন, তোমরা চিন্তা করো না, যা করি না কেন একসঙ্গেই থাকবো। বিকালে জিএম কাদের একতরফাভাবে প্রার্থী তালিকা ঘোষণা করলেন। জাতীয় পার্টি এর আগেও চারবার ভেঙেছে। এরশাদ ও রওশনের নেতৃত্বে পার্টি ঘুরে দাঁড়িয়েছে। এবার পঞ্চমবারের মতো ভেঙেছে বলতে পারেন। এটা আমাদের জন্য খুবই দুর্ভাগ্যজনক। রওশন এরশাদের নেতৃত্বে আমরা আবারো ঘুরে দাঁড়াবো।

দল ভাঙনের দায়ভার জিএম কাদেরকে নিতে হবে উল্লেখ করে মসিহ বলেন, ইতিহাস তার বিচার করবে, জাপা নেতারা তার বিচার করবে। রওশন এরশাদের সঙ্গে বসে আমরা পরবর্তী করণীয় ঠিক করব। যতদিন পর্যন্ত এটা সেটেল না হবে রওশন এরশাদ নির্বাচনে যাবেন না। জিএম কাদের ইচ্ছাকৃতভাবে আমাদের নির্বাচনের বাইরে রাখার ব্যবস্থা করেছেন। বেগম রওশন এরশাদ নৌকা বা অন্য কোনো প্রতীকে ভোট করবেন না। রওশন এরশাদ কোনোদিন দয়ার আসনে যাননি। দয়ার নির্বাচন উনি করবেন না। তারা রওশন এরশাদের কোনো কথাই রাখেননি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App