×

জাতীয়

রাষ্ট্রীয় অর্থ লোপাট করে দলছুটদের দিয়ে নতুন দল বানাচ্ছে সরকার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০২৩, ০৯:৩৩ পিএম

রাষ্ট্রীয় অর্থ লোপাট করে দলছুটদের দিয়ে নতুন দল বানাচ্ছে সরকার

ছবি: সংগৃহীত

‘রাষ্ট্রীয় অর্থ লোপাট করে `দলছুটদের' দিয়ে সরকার নতুন দল বানাচ্ছে’ বলে অভিযোগ করেছেন রুহুল কবির রিজভী। শুক্রবার (২৪ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব এই অভিযোগ করেন।

তিনি বলেন, ‘জনপ্রিয় রাজনৈতিক দল কখনো অন্য কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মীদের ভাগিয়ে নেয় না। গ্রাম্য মোড়ল, টাউট, বাজে লোক তারা এসব কাজ করে। অন্য মানুষের বাড়ি থেকে লোক ভাগিয়ে নেয়, সেই কাজ শেখ হাসিনা এখন করছেন। দলের মধ্যে নানাভাবেই সুবিধাবাদীরা ঢুকে পড়ে, উচ্ছিষ্টভোজীরা ঢুকে পড়ে; এ লোকগুলোকেই তারা পায়। এরশাদের সময়ে আমরা দেখেছি, এধরণের লোকগুলোকে নিয়ে দল ও সরকার গঠন করেছে সে। শেখ হাসিনাও এখন ওই কায়দায় অনুকরণ-অনুসরণ করছে।

বিএনপি এবং সমমনা দলগুলো থেকে লোক ভাগানোর জন্য তিনি(শেখ হাসিনা) তার গোয়েন্দা সংস্থাগুলোকে নির্দেশ দিয়েছেন এবং তারা সেই কাজটি করছে। একজন একজনকে নানাভাবে প্রলোভন দেখিয়ে, নতুন দলের একেকটা অদ্ভুত অদ্ভুত নাম দিয়ে তাদেরকে নিয়ে যাচ্ছে। এছাড়া টাকা পয়সার লোভ ও নমিনেশনে তাদেরকে জেতানো হবে বলে নিয়ে যাওয়া হচ্ছে তাদের। একদিকে চলছে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে জনগণকে দমন করার জন্য যত ধরনের নিষ্ঠুর পদক্ষেপ। অন্যদিকে চলছে রাষ্ট্রীয় টাকা লোপাট করে দলছুটদেরে নিয়ে দল বানানোর কারসাজি।

রিজভী বলেন, স্বৈরাচারীরা যখন জাতির কাঁধের ওপর চেপে বসে তখন এই ধরনের প্রবণতাগুলোই দেখা দেয়, আর শেখ হাসিনা সেটাই করছেন। কারণ তার তো জনগণের কাছে যাওয়ার উপায় নাই, তিনি একটা অবাধ সুষ্ঠু নির্বাচন হলে জিতবেন না। এই কারণে, নির্বাচনকে সামনে রেখে তিনি যত ধরনের গণবিরোধী কাজ, যত ধরনের দুর্বিনীত কাজ, যত ধরনের দুরাচারমূলক কাজ সেই কাজগুলো এখন করছেন ।

‘সারাদেশে র‌্যাবের ৪২৮ টি কেন্দ্র কেনো’

রিজভী বলেন, ‘গণমাধ্যম সূত্রে আমরা জেনেছি যে, ৪২৮ টি র‌্যাবের কেন্দ্র বানানো হচ্ছে সারা দেশে। এদের কাজ কি? সুষ্ঠু নির্বাচনের জন্য একটি গণতান্ত্রিক দেশে আইনশৃঙ্খলা বাহিনীকে এভাবে নিয়োগ করা হয়? এটা করছে তারা যাতে তাদের বিরুদ্ধে জনবিস্ফোরণ না ঘটে।

শুক্রবার (২৪ নভেম্বর) র‌্যাব কর্তৃক বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাচ্চুর গ্রেপ্তারের ঘটনা তুলে ধরে তিনি বলেন, একজন অভিজ্ঞ সিনিয়র চিকিৎসক তিনি। আজকে সকালে পেশাজীবীদের একটি অনুষ্ঠান শেষে ডা. রফিকুল ইসলাম বাচ্চুকে গ্রেপ্তার করছে র‌্যাব। বাংলাদেশে এরা যদি আরও কতদিন টিকে কোনো ভদ্রলোক বাংলাদেশে বাস করতে পারবে না।

রিজভী আরো বলেন, সম্মানিত মানুষের সন্মান হরণ করছে এই সরকার। আর যারা ক্যাসিনো গড়ে তুলেছেন, যারা একের পর এক টাকা লুট করেছে, নাম প্রকাশ হয়েছে তারা এখন দিব্যি ঘুরে বেড়াচ্ছেন। আমরা কোন দেশে বাস করছি। আমরা এই গ্রেপ্তারের নিন্দা জানাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App