×

জাতীয়

প্রধানমন্ত্রীসহ রংপুরে আ.লীগের ৩৬ নেতার মনোনয়নপত্র সংগ্রহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০২৩, ০৭:৩৮ পিএম

প্রধানমন্ত্রীসহ রংপুরে আ.লীগের ৩৬ নেতার মনোনয়নপত্র সংগ্রহ

ছবি: সংগৃহীত

রংপুরে প্রধানমন্ত্রীসহ আওয়ামী লীগ থেকে জেলার ৬টি আসন থেকে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম নিয়েছেন ৩৬ জন নেতা। এ তালিকায়, মন্ত্রী, এমপি, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, আইনজীবী, ব্যবসায়ী, কেন্দ্রীয়-জেলাও মহানগরের নেতা রয়েছেন।

পীরগঞ্জের পুত্রবধূ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে প্রার্থী হিসেবে রংপুর-৬ আসনে দেখতে চান পীরগঞ্জবাসী। তার পক্ষে জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম ছায়াদত হোসেন বকুলসহ দলীয় নেতা-কর্মীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। রংপুরের ৬টি আসনে ৩৬ জন দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি করপোরশনে) আসনে মনোনয়ন ফরম নিয়েছেন রংপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন, গঙ্গাচড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবলু, আওয়ামী লীগের আন্তর্জাতিকবিষয়ক উপ-কমিটির সদস্য কামাল মোহাম্মদ নাসের রুবেল, আওয়ামী লীগের গঙ্গাচড়া উপজেলার সাবেক যুগ্ম আহ্বায়ক ও সাইয়েদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লিয়াকত আলী, আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রবিউল ইসলাম রেজভী, যুক্তরাজ্যের লাইম হাউস আওয়ামী লীগের সহসভাপতি ও ইউনিভার্সিটি ওয়েস্ট অফ ইংল্যান্ড শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি মঞ্জুম আলী, গঙ্গাচড়া উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক সিএম সাদিক। রংপুর-২ (বদরগঞ্জ ও তারাগঞ্জ) আসনে বর্তমান সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবুল কালাম আহসানুল হক চৌধুরী ডিউক, কেন্দ্রীয় কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান বিশ্বনাথ সরকার বিটু, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সুমনা আকতার লিলি, তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, কারমাইকেল কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য রাফিউর রহমান রাফি।

রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল, সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি, মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি রেজাউল ইসলাম মিলন, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আতাউর জামান বাবু, মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য গোলাম রব্বানী বিপ্লব, মহানগর আওয়ামী লীগের সদস্য নবীউল্লাহ পান্না, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক রোজী রহমান।

রংপুর-৪ (কাউনিয়া ও পীরগাছা) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ও বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, কাউনিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম (মায়া), বিশিষ্ট আইনজীবী রফিক হাসনাইন, কেন্দ্রীয় যুবলীগের সহসম্পাদক ও ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনোয়ারুল ইসলাম মাসুদ ও সাবেক ছাত্রলীগ নেতা ব্যারিস্টার আনোয়ার হোসেন।

রংপুর-৫ (মিঠাপুকুর) আসনে বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমানের ছেলে মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাশেক রহমান, মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন সরকার এবং জেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোতাহার হোসেন মণ্ডল মওলা।

রংপুর-৬ (পীরগঞ্জ) আসনটি জেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ আসন। কারণ এ আসনের বর্তমান সংসদ সদস্য স্পিকার শিরীন শারমিন চৌধুরী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম তুলেছেন রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক শাহাদত হোসেন বকুল, সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, জেলা আওয়ামী লীগের সদস্য ও শিল্পপতি সিরাজুল ইসলাম, সাবেক সংসদ সদস্য ও উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App