×

জাতীয়

বিএনএম এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ আবু জাফর, মহাসচিব শাহজাহান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ নভেম্বর ২০২৩, ০৫:০৫ পিএম

বিএনএম এর ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহ আবু জাফর, মহাসচিব শাহজাহান

ছবি: ভোরের কাগজ

বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের (বিএনএম)-এর নতুন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হয়েছেন বিএনপির সাবেক সংসদ সদস্য ফরিদপুর এলাকার সন্তান শাহ মোহাম্মদ আবু জাফর। এছাড়া দলটির মহাসচিব করা হয়েছে এড. মো. শাহজাহানকে।

সোমবার (২০ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেয়া হয়। এদিন নতুন করে দলটির কেন্দ্রীয় জাতীয় কার্যনির্বাহী কমিটির আংশিক কমিটি প্রকাশ করা হয়। তবে চেয়ারম্যানের নাম ঘোষণা করা হয়নি। তবে, আগামী দুই একদিনের মধ্যে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন একজন ব্যাক্তি দলটির চেয়ারম্যান হিসেবে আসছেন বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দেয়া হয়। পাশাপাশি আজ সন্ধ্যা থেকে দলটির গুলশানস্থ প্রধান কার্যালয় থেকে মনোনয়ন বিতরণ করা হবে বলে জানানো হয়। দলে নতুন করে বিএনপির সাবেক চারজন সাবেক সংসদ সদস্য অংশ নেন। তারা হলেন, মো. আব্দুল ওয়াহাব, দেওয়ান সামছুল আলম ও অধ্যাপক ড. আব্দুর রহমান।

সংবাদ সম্মেলনে নতুন মহাসচিব অ্যাডভোকেট শাহজাহান ২০১ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেন। এর মধ্যে স্থায়ী কমিটির সংখ্যা ১৬ জন। এ সময় তিনি আগামীতে আরো চমক আছে জানিয়ে বলেন, আগামী কয়েক দিনের মধ্যে বিভিন্ন দলের ২৫ জন সাবেক সংসদ সদস্য যোগ দেবেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নতুন এই মহাসচিব বলেন, এখন পর্যন্ত নির্বাচনী পরিবেশ ভালো দেখছি, সামনের দিনের কথা বলতে পারি না। তবে আমরা আশা করি, নির্বাচন যেন অবাধ ও সুষ্ঠু হয়, এর মধ্য দিয়ে ভোটাধিকার যেন প্রয়োগ হয়। এবং দেশে একটি স্থিতিশীল পরিবেশ যেন তৈরি হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App