×

জাতীয়

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ২০ ট্রলারসহ নিখোঁজ ২০০ জেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২৩, ০২:১৮ পিএম

বঙ্গোপসাগরে ট্রলার ডুবি, ২০ ট্রলারসহ নিখোঁজ ২০০ জেলে

খেপুপাড়ার কাছ দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম শুরু করেছে ঘূর্ণিঝড় মিধিলির অগ্রভাগ। এরই মধ্যে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘মিথিলি’র প্রভাবে এমভি নিশাত নামে একটি মাছ ধরার ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ছাড়া সমুদ্রে মাছ ধরতে যাওয়া আরও ২০টি ট্রলারসহ আনুমানিক ২০০ জন জেলে নিখোঁজ রয়েছেন।

শুক্রবার (১৭ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে বরগুনা ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, এমভি নিশাত নামের ডুবে যাওয়া ওই ট্রলারটিতে থাকা ১৮ জেলে জীবিত উদ্ধার হয়েছে এবং নিখোঁজ ২০ ট্রলারে আনুমানিক ২০০ জন জেলে রয়েছেন ।

খোঁজ নিয়ে জানা যায়, গভীর সমুদ্রে মাছ ধরতে যাওয়া এমভি নিশাত নামের একটি ট্রলার দুর্যোগপূর্ণ আবহাওয়ার কবলে পরে ডুবে যায়। পরে ট্রলারে থাকে ১৮ জেলে অন্য একটি ট্রলারে উঠে নিরাপদে তীরে ফিরে আসে। অপরদিকে আরও ২০টি ট্রলারের সঙ্গে ট্রলার মালিক সমিতি কোনো যোগাযোগ করতে পারছে না। এতে সে সব ট্রলারে থাকা ২০০ জন জেলে এখনও নিখোঁজ রয়েছেন।

এ বিষয়ে ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ডুবে যাওয়া ট্রলারের ১৮ জেলেই জীবিত উদ্ধার হয়েছে। অপরদিকে নিখোঁজ ট্রলারগুলোর সঙ্গে যোগাযোগ করতে চেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App