×

জাতীয়

আইডিয়ালের মুশতাক ও অধ্যক্ষ ফাওজিয়াকে অব্যাহতির সুপারিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২৩, ১২:১১ পিএম

আইডিয়ালের মুশতাক ও অধ্যক্ষ ফাওজিয়াকে অব্যাহতির সুপারিশ

কলেজছাত্রীকে প্রলোভন ও জোরপূর্বক ধর্ষণের মামলায় রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির দাতা সদস্য খন্দকার মুশতাক আহমেদ ও কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীকে অব্যাহতির সুপারিশ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেছে পুলিশ। মামলাটি দায়েরে তথ্যগত ভুল হয়েছে উল্লেখ করে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার এসআই সোহেল রানা।

মঙ্গলবার (১৪ নভেম্বর) গুলশান থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক তাহমিনা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ৩০ অক্টোবর চূড়ান্ত প্রতিবেদনটি থানা থেকে পাঠানো হয়। আমরা ৩-৪ দিন আগে হাতে পেয়েছি। আজ মামলারটির ধার্য তারিখ। মামলার পরবর্তী কার্যকর্মের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এ বদলি হবে।

এরআগে গত ১ আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ আদালতে খন্দকার মুশতাক আহমেদ ও আইডিয়াল কলেজের অধ্যক্ষ ফাওজিয়া রাশেদীর বিরুদ্ধে মামলাটি করেন ভুক্তভোগীর বাবা মো. সাইফুল ইসলাম।

এজাহারে বলা হয়, বাদীর মেয়ে মতিঝিল আইডিয়াল কলেজের একাদশ শ্রেণির ছাত্রী। আসামি মুশতাক খোঁজখবর নেয়ার নামে তার মেয়েকে অধ্যক্ষের রুমে ডেকে নানা সময় প্রলোভন দেখিয়ে প্রলুব্ধ করতেন। কিছুদিন পর আসামি মুশতাক ছাত্রীকে ইচ্ছার বিরুদ্ধে কুপ্রস্তাব দেন। এতে রাজি না হওয়ায় ভুক্তভোগীকে তুলে নিয়ে গিয়ে জোরপূর্বক বিয়ে এবং তার পরিবারকে ঢাকা ছাড়া করবে বলে হুমকি দেন। অধ্যক্ষের কাছে অভিযোগ দিলেও ছাত্রীর বাবা ন্যায় বিচার পাননি।

তাই বাদী উপায় না পেয়ে মেয়েকে নিয়ে ঠাকুরগাঁওয়ের বাড়িতে যান। কিন্তু ৬০ বছরের মুশতাক তার লোকজন দিয়ে ছাত্রীকে অপহরণ করে একেক দিন একেক স্থানে রেখে অনৈতিক কাজে বাধ্য করেছেন এবং যৌন নিপীড়ন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App