×

জাতীয়

লোকে লোকারণ্য খুলনার জনসভাস্থল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২৩, ০২:৩৪ পিএম

লোকে লোকারণ্য খুলনার জনসভাস্থল

ছবি: ভোরের কাগজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভাগীয় জনসভায় যোগ দিতে আসা আওয়ামী লীগ নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে খুলনা সার্কিট হাউস মাঠ। নগরের প্রতিটি সড়ক মুখর আওয়ামী লীগ নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ ‘শেখ হাসিনার আগমন, শুভেচ্ছা স্বাগতম’- এমন স্লোগানে স্লোগানে। ইতোমধ্যে লোকে-লোকারণ্য হয়ে গেছে খুলনার জনসভাস্থল। জনসভায় ১০ লাখ মানুষের সমাগম হবে বলে প্রত্যাশা আওয়ামী লীগের।

সোমবার (১৩ নভেম্বর) সকাল থেকেই বাস, ট্রেন, ট্রাকে করে বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মীরা দলে দলে আসতে থাকেন খুলনায়। বাহারি সাজসজ্জা আর বাদ্যযন্ত্র বাজিয়ে মিছিলে মিছিলে তারা জড়ো হতে থাকেন জনসভাস্থলে। খুলনা নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা খুলনা সার্কিট হাউস মাঠে জেলা ও নগর আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন। জনসভায় সভাপতিত্ব করবেন খুলনা নগর আওয়ামী লীগের সভাপতি ও সিটি মেয়র তালুকদার আবদুল খালেক। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা জনসভায় বক্তব্য রাখবেন।

বাবুল রানা বলেন, বঙ্গবন্ধুকন্যাকে বরণের নৌকা ও পদ্মা সেতুর আদলে জনসভামঞ্চহ সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কেন্দ্রীয় একাধিক নেতা কয়েকদিন আগেই খুলনায় অবস্থান করে এসব বিষয়ে তদারকি করছেন। জনসভাস্থলে আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ মানুষ এখন অধীর আগ্রহে প্রধানমন্ত্রীর আগমনের অপেক্ষায় রয়েছেন।

এদিকে, আওয়ামী লীগের জনসভায় যোগ দিতে খুলনায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (নভেম্বর ১৩) দুপুর পৌনে একটার দিকে হেলিকপ্টারে উড়ে ঢাকা থেকে খুলনায় পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সোমবার (১৩ নভেম্বর) বেলা ১২ টায় পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে মহাসমাবেশ শুরু হয়।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে খুলনা নগর জুড়ে সাদা ও পোশাকধারী পুলিশের নজরদারিসহ নৌপথে নিরাপত্তা জোরদার করা হয়েছে। প্রতিটি মোড়ে পুলিশ, র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সতর্ক অবস্থান লক্ষ করা গেছে। জনসভাস্থলসহ নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে বসানো হয়েছে সিসি ক্যামেরা। সবমিলে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে।

খুলনা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বেলা পৌনে ৩টায় সার্কিট হাউজ মাঠে বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। এরপর যোগ দেবেন আওয়ামী লীগ আয়োজিত খুলনা বিভাগীয় জনসভায়। জনসভা থেকে প্রধানমন্ত্রী ২ হাজার ৩৬৯ কোটি ৬২ লাখ টাকার ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং ২২০ কোটি ৮২ লাখ টাকার ৫ টি উন্নয়ন প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App