×

জাতীয়

বিএনপির সাবেক আইনমন্ত্রী শাহজাহান ওমর রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ০৬:২২ পিএম

বিএনপির সাবেক আইনমন্ত্রী শাহজাহান ওমর রিমান্ডে

ছবি: ভোরের কাগজ

রাজধানীর নিউ মার্কেট এলাকায় বাস পোড়ানোয় বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার শাহজাহান ওমরেরর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  রবিবার (৫ নভেম্বর) ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রশিদুল আলম শুনানি শেষে এ আদেশ দেন।

এরআগে এদিন সন্ধ্যায় শাহজাহানকে আদালতে হাজির করে এজলাসে তোলা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের অবৈধ অস্ত্র উদ্ধার ও প্রতিরোধ টিমের পুলিশ পরিদর্শক সাইরুল ইসলাম আসামিকে আদালতে হাজির করে বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

এসময় আসামিপক্ষের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার শুনানিতে বলেন, আসামির নাম এজাহারে নেই। সন্দেহভাজন হিসেবে শাহজাহান ওমরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি আইনমন্ত্রী ছিলেন। তাকে গাড়ি পোড়ানোর মামলায় গ্রেপ্তার করে রিমান্ড চাওয়া হয়েছে এরমতো লজ্জাজনক আর কি হতে পারে। তাকে কেন রিমান্ডে নিতে হবে।

এসময় আদালতের অনুমতি নিয়ে সাবেক আইনমন্ত্রী শাহজাহান ওমর বলেন, আমি নিজেই আমার জামীনদার হতে চাই। আপনি যে শর্ত দিবেন তা মানব। আমি তো ক্রিমিনাল না। আমি সুপ্রিমকোর্টের আইনজীবী। আমার আগে তো কোনো ক্রিমিনাল কেস নেই। আমার বয়স ৭৪। এই বয়সে আমার রিমান্ড চায়। আমাদের ছেলের বয়সীরা রিমান্ডে নিয়ে মানসিকভাবে হেনস্তা করতে চায়। এরচেয়ে দুঃখজনক আর কি পারে। তিনি আরো বলেন, আমি দেশকে স্বাধীনকে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি। আমি কি আজকের পরিস্থিতিতে দাঁড়ানোর জন্য যুদ্ধ করেছি। আমি আমার জামিন চাই।

এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবী রিমান্ডের জোর দাবি জানান। শুনানি শেষে আদালত আসামির ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে মামলা সূত্রে জানা যায়, গত শনিবার (৪ নভেম্বর) সন্ধ্যা সোয়া ৭ টার দিকে নিউমার্কেট থানাধীন গাউছিয়া মার্কেটস্থ যাত্রী ছাউনীর সামনে মিরপুর সুপার লিংক লিমিটেডের একটি বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। এতে বাসটির প্রায় ৫ লাখ টাকা ক্ষতি হয়। এ ঘটনায় বাসের চালক মামলাটি করেন। পরে এ মামলায় সন্ধিগ্ধ আসামি হিসেবে রবিবার (৫ অক্টোবর) ভোরে রাজধানীর একটি বাসা থেকে ব্যারিস্টার শাহজাহান ওমরকে গোয়েন্দা পুলিশ তুলে নিয়ে যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App