×

জাতীয়

আগরতলায় মঞ্চস্থ হবে 'বঙ্গবন্ধুর জবানবন্দি'

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২৩, ০১:২১ পিএম

আগরতলায় মঞ্চস্থ হবে 'বঙ্গবন্ধুর জবানবন্দি'

ভারতের ত্রিপুরা রাজ্যের রাজধানী ঐতিহাসিক আগরতলায় রবীন্দ্রনাথ জন্মশতবার্ষিকী ভবনে মঞ্চস্থ হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধুর জবানবন্দি’ নাটক। আগামী রোববার (৫ নভেম্বর) মঞ্চায়িত হবে নাটকটি।

বঙ্গবন্ধুর জবানবন্দি নাটকটির রচনা ও নির্দেশনায় রয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. হেদায়েত উল্লাহ তুর্কী। নাটকটিতে তিনি বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করবেন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম আরশিকথা আয়োজিত শারদ সম্মাননা ২০২৩ অনুষ্ঠানে ত্রিপুরা রাজ্যের একুশটি ক্লাব এবং বাংলাদেশ ও ভারতের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিদেরকে সম্মাননা প্রদান করা হবে। অনুষ্ঠানটির সার্বিক দায়িত্বে রয়েছেন আরশিকথার প্রধান সম্পাদক শান্তনু শর্মা। অনুষ্ঠানটি শুরু হবে বিকেল ৪.৩০ মিনিটে।

এছাড়া অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আগরতলা পুর নিগমের মেয়র দীপক মজুমদার, বাংলাদেশের সহকারী হাইকমিশনার আরিফ মোহাম্মদ, আগরতলা পুর নিগমের কর্পোরেটর ড. অলক ভট্টাচার্য, ত্রিপুরা সরকারের তথ্য ও সংস্কৃতি দপ্তরের সাংস্কৃতিক উপদেষ্টা কমিটির ভাইস চেয়ারম্যান সুব্রত চক্রবর্তী, ত্রিপুরা সরকারের সমাজকল্যাণ ও সমাজ শিক্ষা দপ্তরের যগ্ম পরিচালক ড. চন্দ্রানী বিশ্বাসসহ আরো অনেকে।

উল্লেখ্য, হেদায়েত উল্লাহ তুর্কী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি নাটক লেখা, নির্মাণ এবং অভিনয়শিল্পী হিসেবে কাজ করে যাচ্ছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App