×

জাতীয়

আমি সাংবাদিক পরিবারের‌ই একজন: প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২৩, ০১:১১ পিএম

আমি সাংবাদিক পরিবারের‌ই একজন: প্রধানমন্ত্রী

ছবি: ভোরের কাগজ

মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) প্রতিনিধি সম্মেলনে আসতে পেরে আমি আনন্দিত উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমি এই পরিবারের‌ই একজন। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীতে তার সাংবাদিকতার কথা উল্লেখ রয়েছে।

তিনি বলেন, জাতির পিতার ডাকে অস্ত্র হাতে নিয়ে যুদ্ধ করে জয়ী হয়েছে সেই জাতির জন্য আমি ফিরে এসেছি। জাতির ভাগ্য উন্নয়নের জন্য কাজ করতে এসেছি। সাড়ে তিন বছরে জাতির পিতা রাষ্ট্র কাঠামো তৈরি করেছিলেন। সেখানে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিতে অনেক উন্নয়ন করেছেন।

প্রধানমন্ত্রী বলেন, আমার গুণগান কে গাইলো না গাইলো পরোয়া করি না। আমি বেসরকারি খাত উন্মুক্ত করে দিয়েছি। সাংবাদিকদের উন্নয়নে কল্যাণ ট্রাস্ট করে দিয়েছি। এ পর্যন্ত ২৯ কোটি টাকা বিতরণ করা হয়েছে। এ বাইরেও প্রধানমন্ত্রীর তহবিল থেকে দেয়া হচ্ছে সাধ্যমতো।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যারা আপনাদের গায়ে হাত তুলেছে- আন্তর্জাতিক অঙ্গনে তাদের চেহারা তুলে ধরুন।‌রিপোর্টার্স উইদাউট বর্ডার্স এখন কোথায়? কেউ তো দেখি মিউ মিউ পর্যন্ত করে না।‌ সবাই চুপ কেন? অপরাধীরা অপরাধ করছে।‌ ওরা এখন চুপ।আমার পাশে আছি। আমরা সহযোগিতা দিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী আরও বলেন, আমরা বিভিন্ন ধরনের ফ্ল্যাট করে দিয়েছি।‌ আপনারা জমি চেয়েছেন। আমি অফিসকে বলে দেবো।তারা খুঁজে দেবে।আর কল্যাণ ট্রাস্টে ১০ কোটি টাকা অনুদান দেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App