×

জাতীয়

বিএনপির মহাসমাবেশের নামে সহিংসতার নিন্দা সংসদে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০২৩, ০৫:৫৩ পিএম

বিএনপির মহাসমাবেশের নামে সহিংসতার নিন্দা সংসদে

ছবি: সংগৃহীত

বিএনপি মহাসমাবেশের নামে সহিংসতা করে পুলিশ হত্যা, সাংবাদিকদের মারধর করাসহ গাড়ি পোড়ানোর তীব্র নিন্দা জানিয়েছেন সাবেক চিফ হুইপ ও মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ।

সোমবার (৩০ অক্টোবর) বিকেলে সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে এ কথা বলেন তিনি। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

আব্দুস শহীদ বলেন, গত শনিবার (২৮ অক্টোবর) মহাসমাবেশের নামে বিএনপি যে সহিংসতা চালিয়েছে, নির্যাতন করেছে, গাড়ি পুড়িয়েছে, পুলিশ মেরেছে এমন নির্যাতনের কথা অস্বীকারের উপায় নেই বিএনপির। আমরা আগেও বার বার তাদের নির্যাতন দেখেছি। তারা গাড়ি পোড়ানো, মানুষ পুড়িয়ে মারা, পুলিশকে লাঠিপেটা করে হত্যা করেছে। এরচেয়ে নির্মম কাজ হতে পারে না। পুলিশ আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। দেশের মানুষের জানমাল নিরাপত্তা জন্য আমাদের সংবিধানের ৩৭,৩৮, ৩৯ এ বলা আছে যে এগুলো তাদের দায়িত্ব। এ ঘটনায় নিন্দা জানানোর ভাষা নেই।

তিনি বলেন, বিএনপি দেশের মানুষের কল্যাণের রাজনীতির জন্য মাঠে নাই। তারা আছে বেগম খালেদা জিয়া, আর জিয়া যিনি বঙ্গবন্ধুকে হত্যার নীল নকশা করেছে তাদের রক্ষাই তাদের রাজনীতির মূল বিষয়। আমি এসকল কর্মকাণ্ডের নিন্দা জানাই।

উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ বলেন, এই বছরই আমাদের একাদশ সংসদের মেয়াদ শেষ হবে। এবং আগামী ডিসেম্বর বা জানুয়ারিতে নির্বাচন হবে। আমরা বিশ্বাস করি আগামী নির্বাচনে বাংলাদেশের মানুষ সন্ত্রাসের পক্ষে রায় দেবে না। উন্নয়নের পক্ষে রায় দেবে, শেখ হাসিনার পক্ষে রায় দেবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App