×

জাতীয়

ইশফাক হোসেনসহ ৬ জন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ০৯:০৭ পিএম

ইশফাক হোসেনসহ ৬ জন রিমান্ডে

ছবি: ভোরের কাগজ

রাজধানীতে বিএনপির মহাসমাবেশে নাশকতার অভিযোগে পল্টন থানার মামলায় বিএনপি নেতা ইশরাক হোসেনের ভাই ইশফাক হোসেনসহ ৬ জনকে রিমান্ডে নেয়া হয়েছে। বাকি আসামিরা হলেন, জহির হাসান, লিয়াকত, মফিজ, বাবুল ও আজিম উদ্দিন।

রবিবার (২৯ অক্টোবর) রাত ৮ টা ২২ মিনিটে আসামিদের আদালতের এজলাসে হাজির করে পল্টন থানা পুলিশ। এরপর তাদের ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

এসময় আসামি-পক্ষের আইনজীবী মোসলেউদ্দিন জসীম শুনানিতে বলেন, আমরা মামলার এজাহার দেখতে পাইনি। তাদের বিরুদ্ধে কি অভিযোগ তা আমাদের জানানো হয়নি। আসামিরা নির্দোষ। সাবেক মেয়র সাদেক হোসেন খোকার ছেলে ইশফাক লন্ডনে পড়ালেখা করে। তিনদিন আগে সে দেশে এসেছে। সে রাজনীতি করে না। সমাবেশের দিন পল্টনে যায়নি। সেদিন সে ইশরাকের বাসাতেও যায়নি। আজ ইশরাকের বাসায় গেছে। ইমরাককে না পেয়ে তার ভাইকে গ্রেপ্তার করেছে। তার ভাই রাজনীতি করে বলে কি তার পরিবারের সদস্যদের গ্রেপ্তার করা হবে? আমরা আসামিদের জামিন চাই।

এসময় রাষ্ট্রপক্ষ থেকে বলা হয়, সমাবেশের অনুমতি আইনীভাবে ছিল। সমাবেশে কিছু শর্ত দেয়া হয়েছিল। কিন্তু আসামিরা শর্ত ভঙ্গ করেছে। তারা বেআইনিভাবে সমাবেশ করে পুলিশের ওপর হামলা করেছে। নাশকতার সঙ্গে জড়িত তারা। আসামিদের জিঙ্গাসাবাদ করে কেন তারা এ হামলা করলো, কার নির্দেশে করলো তা জানা জরুরী। এজন্য আসামিদের ৭ দিনের রিমান্ডে নেয়া প্রয়োজন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালত তাদের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে গত শনিবার (২৮ অক্টোবর) রাজধানীর পল্টনে মহাসমাবেশ করে বিএনপি। সমাবেশে পুলিশের সঙ্গে সংঘর্ষ বাধে নেতাকর্মীদের। এ ঘটনায় পল্টন থানায় নাশকতার মামলা ৫৫(১০)২৩ দায়ের করা হয়। রবিবার ইশরাক হোসেনের গুলশানের বাসভবন থেকে ইশফাক হোসেনকে আটক করে ডিবি পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App