×

জাতীয়

আন্দোলনের নামে হত্যা-নৈরাজ্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নিন্দা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ অক্টোবর ২০২৩, ০৯:৩০ পিএম

আন্দোলনের নামে হত্যা-নৈরাজ্য, সম্মিলিত সাংস্কৃতিক জোটের নিন্দা

আন্দোলনের নামে বিএনপি-জামাত কর্তৃক নৃশংসভাবে পুলিশ হত্যা, সাংবাদিক নির্যাতন, হাসপাতালে আগুন, এ্যাম্বুলেন্স জ্বালিয়ে দেয়া, প্রধান বিচারপতির বাসভবনে হামলা এবং দেশব্যাপী গণপরিবহনে অগ্নিসংযোগ ও শ্রমিক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ১৪টি জাতীয়ভিত্তিক সাংস্কৃতিক ফেডারেশন।

রবিবার (২৯ অক্টোবর) এক যৌথ বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলা হয়, শান্তিপূর্ণভাবে সভা, সমাবেশ এবং আন্দোলন করার অধিকার সবার থাকলেও সন্ত্রাস, নৈরাজ্য সৃষ্টির মাধ্যমে মানুষের জীবন সংহার এবং দেশব্যাপী অচলাবস্থা সৃষ্টির অধিকার কারো নেই। বিবৃতিতে গণতন্ত্র এবং স্বাধীনতা বিরোধী শক্তির ষড়যন্ত্র মোকাবেলায় দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয়।

বিবৃতিদানকারি সংগঠনগুলো হচ্ছে, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশন, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ, অভিনয় শিল্পী সংঘ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ এবং বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App