×

জাতীয়

হরতালেও চলবে শিক্ষক নিবন্ধনের ভাইভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ১০:১৬ পিএম

হরতালেও চলবে শিক্ষক নিবন্ধনের ভাইভা

বিএনপির ডাকা হরতালেও চলবে শিক্ষক নিবন্ধনের ভাইভা। রবিবার (২৯ অক্টোবর) ১৭তম শিক্ষক নিবন্ধনের স্কুল পর্যায়ের ব্যবসায় শিক্ষা বিষয়ের ভাইভা অনুষ্ঠিত হবে। দুই শিফটে শিক্ষক নিবন্ধন পরীক্ষা উত্তীর্ণ ৪০৮ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অংশ নেবেন। তবে হরতালের কারণে কোন পরীক্ষার্থী ভাইভায় অংশ নিতে না পারলে সে বিষয়টি বিবেচনা করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

শনিবার (২৮ অক্টোবর) রাত নয়টায় বিষয়টি নিশ্চিত করেন সংস্থাটির সচিব মো. ওবায়দুর রহমান।

তিনি জানান, আগামীকাল রবিবার শিক্ষক নিবন্ধনের ভাইভা চলবে। তবে হরতালের কারণে যদি কোনো প্রার্থী অংশ নিতে না পারেন তিনি আনুষ্ঠানিকভাবে বিষয়টি এনটিআরসিএকে জানালে তার মৌখিক পরীক্ষার বিষয়টি বিবেচনা করা হবে।

জানা গেছে, সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত প্রথম ব্যাচের ও দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত দ্বিতীয় ব্যাচের ভাইভা পরীক্ষা অনুষ্ঠিত হবে। মোট আটটি বোর্ড দুই ব্যাচে স্কুল পর্যায়ের ব্যবসায় শিক্ষা বিষয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ভাইভা পরীক্ষায় অংশ নেবেন প্রার্থীরা। মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য লিখিত পরীক্ষায় উত্তীর্ণ সব প্রার্থীকে সব শিক্ষা সনদ ও ট্রান্সক্রিপ্ট, এনআইডি ও অ্যাডমিট কার্ডের মূলকপি ও একসেট ফটোকপি সঙ্গে আনতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App