×

জাতীয়

বাইডেনের উপদেষ্টা দাবি করা কে এই মিয়ান আরাফি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৯:৪৭ পিএম

বাইডেনের উপদেষ্টা দাবি করা কে এই মিয়ান আরাফি
বাইডেনের উপদেষ্টা দাবি করা কে এই মিয়ান আরাফি

বিএনপির মিডিয়া সেলের বিবৃতি

বাইডেনের উপদেষ্টা দাবি করা কে এই মিয়ান আরাফি

বিএনপির মিডিয়া সেলের বিবৃতি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘাত-সংঘর্ষের পর দলীয় নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সঙ্গে এক ব্যক্তির ভিডিও নিয়ে চাঞ্চল্য তৈরি হয়েছে। ওই ব্যক্তি মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নির্বাচনী উপদেষ্টা ও তিনি নয়াপল্টনে বিএনপির সমাবেশস্থল পরিদর্শন করেছেন বলে খবর ছড়িয়ে পড়েছিল নানা মাধ্যমে। তবে এরই মধ্যে এ ব্যক্তি সঙ্গে যুক্তরাষ্ট্র সরকারের হয়ে কোন কথা বলেন না এবং একজন বেসরকারি ব্যক্তি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র দূতাবাস। পাশাপাশি বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়, এ ব্যক্তি সম্পর্কে একেবারেই অবহিত নয় বিএনপি।

 শনিবার (২৮ অক্টোবর) সন্ধ্যার পর কয়েকটি গণমাধ্যম বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন ও ওই ব্যক্তির একটি ভিডিও নিয়ে খবর প্রকাশ করে।

ভিডিওতে দেখা যায়, গোলাপী রঙের শার্ট পরিহিত এক ব্যক্তি ও পাশে বসে আছেন ইশরাকসহ আরো কয়েকজন। সেখানে বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনসহ বাইডেনের উপদেষ্টা বলে দাবি করা সেই ব্যক্তিকে ইংরেজিতে কথা বলতে দেখা যায়। মিয়ান আরাফি নামে পরিচয় দেয়া সেই ব্যক্তি বাংলাদেশ পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসসহ আরো অনেক ব্যক্তিকে সমাবেশ পরিস্তিতির বার্তা পাঠিয়েছেন বলে জানান।

একই দিন সন্ধ্যায় এ বিষয়ে ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলির কাছে জানতে চাইলে তিনি বলেন, 'এ ধরনের তথ্য পুরোপুরি অসত্য।'

ইশরাকের সঙ্গে কে এই ব্যক্তি? তিনি কোন দলের হয়ে কাজ করছেন? এমন প্রশ্নে যুক্তরাষ্ট্র দূতাবাসের মুখপাত্র বলেন, 'ওই ভদ্রলোক যুক্তরাষ্ট্র সরকারের হয়ে কথা বলেন না। তিনি একজন বেসরকারি ব্যক্তি।'

[caption id="attachment_472891" align="aligncenter" width="700"] বিএনপির মিডিয়া সেলের বিবৃতি[/caption] এ দিকে বিএনপি মিডিয়া সেলের এক বিবৃতিতে বলা হয়েছে, এ ঘটনা মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দৃষ্টিগোচর হয়েছে। তিনি জানান এ বিষয়ে বিএনপি একেবাবেই অবগত নয়। বিবৃতিতে আরও বলা হয়, এই ব্যক্তির বিষয়ে মার্কিন দূতবাস থেকে কোনো পূর্ব ধারণা মহাসচিবকে অবহিত করা হয়নি বিধায় বিএনপি তার বক্তব্য বিষয়ে কোনভাবেই অবহিত নয়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App