×

জাতীয়

জামায়াত কোনো বিশৃঙ্খলা করেনি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৫:২৮ পিএম

জামায়াত কোনো বিশৃঙ্খলা করেনি
জামায়াত কোনো বিশৃঙ্খলা করেনি

রাজধানীর নয়াপল্টনসহ আশেপাশের এলাকায় বিএনপি নেতাকর্মীদের পুলিশের সঙ্গে সংঘর্ষ হলেও মতিঝিল শাপলা চত্বর এখনো শান্ত রয়েছে। এ এলাকায় সমাবেশের জন্য জড়ো হওয়া জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলা করেনি বলে জানিয়েছেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।

অনুমতি না থাকলেও জামায়াতের নেতাকর্মীরা মতিঝিল শাপলা চত্বর এলাকায় সমাবেশের জন্য জড়ো হয়। এ বিষয়ে ডিবির হারুন বলেন, জামায়াতের সঙ্গে পরবর্তীতে যে আলোচনা হয়েছে, সমাবেশে বক্তব্য রেখে তারা চলে যাবে। এ পর্যন্তই আমি জানি। তারা এখন পর্যন্ত কোনো বিশৃঙ্খলা করেনি।

কাকরাইল এলাকায় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের বিষয়ে ডিবিপ্রধান বলেন, অনুমতি নিয়ে তারা আগেও সমাবেশ করেছেন। কিন্তু আজকে কেন তারা এমন বেপরোয়া হয়ে গেলেন!তারা প্রধান বিচারপতির বাড়ির গেটে হামলা করেছেন, বিচারপতিদের বাসভবনের গেটে হামলা করেছেন, আইডিবি ভবনের সামনে অনেকগুলো গাড়িতে আগুন দিয়েছেন, পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করেছেন, ঢিল ছুড়েছেন। অনেক পুলিশ আহত হয়েছে।

হামলাকারীদের সম্পর্কে জানতে চাইলে হারুন বলেন, কারা হামলা করেছে জানি না। তবে আমাদের কাছে সব রেকর্ড আছে, সিসিটিভি ফুটেজ আছে। এসব তথ্য বিশ্লেষণ করে যারা এই হামলা করছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, পুরো এলাকা আমাদের নিয়ন্ত্রণেই আছে। পুলিশ তাদের কাজ করছে। কাকরাইল মোড় এলাকায় যারা হামলা করেছিল তারা এখান থেকে সরে গেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App