×

জাতীয়

বিএনপি নেতার ভবন থেকে আটক ২০০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২৩, ০৪:৫৮ এএম

বিএনপি নেতার ভবন থেকে আটক ২০০

রাজধানীর কাকরাইলে হোটেল ওকাদার একটি নির্মাণাধীন ভবন থেকে বিএনপির দুইশ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর  গোয়েন্দা (ডিবি) পুলিশ । ডিবির দাবি, তাদের লক্ষ্য করে ককটেল বিস্ফোরণের কারণে বিএনপির নেতাকর্মীদের আটক করা হয়েছে।

পরে ভবনটিতে অভিযান চালিয়ে লাঠি সোটা, আধলা ইট, ককটেল,সরকারবিরোধী ব্যানার ও বিপুল পরিমাণ চাল-ডাল জব্দ করে ডিবি। শুক্রবার (২৭ অক্টোবর) গভীর রাতে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, নির্মাণাধীন ভবনটি জমজম গ্রুপের। এই গ্রুপের মালিক বিএনপি নেতা মোবাশ্বের আলম ভূঁইয়া। তিনি কুমিল্লার একটি আসন থেকে জাতীয় নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী।

এ বিষয়ে ডিএমপি গোয়েন্দা শাখার (ডিবি) অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুণ অর রশীদ জানান, নির্মাণাধীন এই ভবনে সন্দেহভাজন লোকসমাগমের খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এ সময় পুলিশের ওপর একাধিক ককটেল নিক্ষেপ করে বিএনপি কর্মীরা। এ সময় গোয়েন্দা পুলিশের অভিযানে বিএনপির প্রায় দুই শতাধিক নেতা কর্মীকে গ্রেপ্তার করা হয় ।

বিষয়টি নিয়ে তিনি বলেন, 'রাজধানীতে এরকম আরো বেশ কয়েকটি ভবনে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিয়েছেন বলে আমরা জানতে পেরেছি। শেখানেও আমরা অভিযান চালাবো। এই হামলায় কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে বলে শোনা গেছে। তারা রাজারবাগ পুলিশ হাসপাতালে গেছেন।'

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App