×

জাতীয়

নতুন করে আরো ২০৫ জন কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩, ০৭:২৮ পিএম

নতুন করে আরো ২০৫ জন কারাগারে

পুরোনো ছবি

সরকার পতনের এক দফা দাবিতে রাজধানীতে রবিবার (২৮ অক্টোবর) বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে আরো ২০৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁদের মধ্যে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের বিভিন্ন এলাকার অভিযান চালিয়ে তাদের নেতা-কর্মীদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে গ্রেপ্তারদের হাজির করা হয়। পরে সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে বিএনপির এই কর্মসূচিকে কেন্দ্র করে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ১২৯ জনকে আদালতে পাঠিয়েছিল ঢাকা মহানগর পুলিশ। পরে তাঁদের কারাগারে পাঠানো হয়। এ নিয়ে দুই দিনে ৩৩৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকার পুলিশ।

বিএনপি ও তাদের সমমনা দলগুলোর এ সমাবেশকে সামনে রেখে বৃহস্পতিবার থেকেই রাজধানীতে প্রবেশ পথগুলোতে তল্লাশি-চৌকি বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এ চৌকি গুলু থেকে ঢাকামুখী যানবাহন থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ সময় অনেককে গ্রেপ্তার করা হচ্ছে।

ঢাকার আদালত সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বিগত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের ওয়ারী এলাকায় ২২ বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ছাড়া যাত্রাবাড়ী থানা পুলিশ গ্রেপ্তার করেছে ১৭ জনকে। কাফরুল থানায় গ্রেপ্তার করা হয়েছে ১৫ বিএনপি নেতা-কর্মীকে। পল্লবী থানা পুলিশ গ্রেপ্তার করেছে ১৯ নেতা-কর্মীকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App