×

জাতীয়

মহাখালীর খাজা টাওয়ারে আগুন, বহু মানুষ আটকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২৩, ০৬:০৫ পিএম

মহাখালীর খাজা টাওয়ারে আগুন, বহু মানুষ আটকা
মহাখালীর খাজা টাওয়ারে আগুন, বহু মানুষ আটকা

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মহাখালীতে খাজা টাওয়ারে অগ্নিকাণ্ড। ছবি: ভোরের কাগজ

মহাখালীর খাজা টাওয়ারে আগুন, বহু মানুষ আটকা

রাজধানীর মহাখালীর বহুতল ভবন খাজা টাওয়ারে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) বিকাল ৪টা ৫৯ মিনিটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রোজিনা আক্তার এই তথ্য জানান। তিনি বলেন, রাজধানীর মহাখালীর খাজা টাওয়ারের ১৪ তলা ভবনের ১৩ তলায় আগুন লেগেছে। এতে বহু মানুষ ভবনের মধ্যে আটকা পড়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা।

এদিকে একাধিক অপারেটর কর্তৃপক্ষ জানিয়েছে, মহাখালীর অগ্নিকাণ্ডের কারণে ইন্টারনেট সরবরাহ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে গ্রাহকেরা নিরবচ্ছিন্ন ইন্টারনেট সেবা পাচ্ছেন না। এ ছাড়া রেলওয়ের উন্নয়ন কাজের জন্যও ফাইবার ক্ষতিগ্রস্ত হয়েছে। সবমিলিয়ে গ্রাহকেরা ইন্টারনেট সেবা থেকে বঞ্চিত হচ্ছেন।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, 'মহাখালীর খাজা টাওয়ারে এখন আমাদের ১১টি ইউনিট কাজ করছে। রাস্তায় আরও একটি ইউনিট রয়েছে।'

তিনি জানান, ভবনটিতে বহু মানুষ আটকে আছে। তাদেরকে উদ্ধারে ফায়ার সার্ভিস কাজ করছে।

তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানাতে পারেননি ফায়ার সার্ভিসের এ কর্মকর্তা। ফায়ার সার্ভিসের সূত্র জানায়, আগুন লাগার পর আমতলী থেকে গুলশান এক নম্বরমুখী সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের পাশাপাশি সেনাবাহিনী, নৌবাহিনী ও বিমানবাহিনী অংশ নিয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App