×

জাতীয়

জামায়াতের প্রচার সম্পাদক আকন্দ কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২৩, ০৩:২৪ পিএম

জামায়াতের প্রচার সম্পাদক আকন্দ কারাগারে

মতিউর রহমান আকন্দ

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দকে কারাগারে পাঠানো হয়েছে। বুধবার (২৫ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. জসিমের আদালত এ আদেশ দেন।

এদিন উত্তরা পশ্চিম থানার নাশকতার একটি পুরনো মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটকের আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপ-পরিদর্শক শাহীদুল ইসলাম। শুনানি শেষে আদালত আকন্দকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালতে সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক নওশের বিষয়টি জানিয়েছেন।

এর আগে এদিন বুধবার বেলা ১১টার রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসা থেকে দিকে তাকে আটক করে পুলিশ। মামলার এজাহার থেকে জানা যায়, ২০২২ সালের ১১ অক্টোবর উত্তরা পশ্চিম থানাধীন ৭নং সেক্টরস্থ বিএনএস টাওয়ারের সামনে নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে জনসাধারণের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে জামায়াত-শিবির। পরে সেখানে পুলিশ গেলে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা ২টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। এছাড়া তাদের নিক্ষিপ্ত ইট পাটকেল ও লাঠির আঘাতে পুলিশ সদস্য আহত হয়। পরে পুলিশ ২ রাউন্ড শটগানের কার্তুজ ফায়ার করলে জামায়াতে ইসলামী ও ছাত্রশিবিরের নেতাকর্মীরা দৌঁড়ে পালিয়ে যায়। এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App