×

জাতীয়

প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৩, ০১:৩৫ পিএম

প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি

ছবি: ভোরের কাগজ

প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি
প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, বিএনপির সমাবেশের সাথে বিদেশিদেরও ষড়যন্ত্র আছে, ইন্ধন আছে। বিএনপি দেশের জনগণের সাথে প্রতারণার পর, এখন সমাবেশের নামে দলীয় নেতাকর্মীদের প্রলোভন দেখিয়ে ঢাকায় নিয়ে যাচ্ছে। আসলে ফলাফল শূন্য।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তন চত্বরে বিভিন্ন ফলজ গাছের চারা রোপণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, কোন একটি রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে কোন বিদেশি রাষ্ট্রদূত যদি সরকারের বিভিন্ন দপ্তরে দৌঁড়-ঝাঁপ করে তা হলে বুঝতে হবে তাদের ইন্ধন আছে, তাদের কোন স্বার্থ আছে। তবে সরকারের বিরুদ্ধে এসব ষড়যন্ত্র করে কোন লাভ হবে না। এই সরকারের ভিত্তি হচ্ছে জনগণ। জনগণের সমর্থন যতক্ষণ পর্যন্ত আছে ততক্ষণ পর্যন্ত এ সরকারকে কোন শক্তি সরাতে পারবে না।

প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি

অপর এক প্রশ্নের জবাবে হানিফ বলেন, মার্কিন সংস্থা আইআর এক জরিপ করে দেখেছে দেশের ৭০ ভাগ মানুষ মনে করে শেখ হাসিনার সরকার সঠিক পথে দেশ পরিচালনা করছে। তাদের আস্থা শেখ হাসিনার প্রতি আছে। অতএব যে সরকারের প্রতি ৭০ শতাংশ মানুষের আস্থা থাকে, সে সরকারের বিরুদ্ধে এসব আন্দোলন করে কিছু করা যায় না।

হানিফ বলেন, আওয়ামী লীগ সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আছে সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে এই সকারই থাকবে এবং এই সরকারের অধীনেই নির্বাচন হবে। দেশ থেকে পালিয়ে যাওয়ার ইতিহাস কিন্তু আওয়ামী লীগের নাই বিএনপির আছে। বিএনপির শীর্ষ নেতা তারেক রহমান কিন্তু এখনো পালিয়ে আছে। এদেশ থেকে মুচলেকা দিয়ে রাজনীতি থেকে চলে গেছে। যে দলের শীর্ষ নেতা মুচলেকা দিয়ে রাজনীতি ছেড়ে পালিয়ে থাকে সেই দলের নেতাকর্মীদের অন্যদলকে পালিয়ে যাওয়ার হুমকি ধামকি দেয়া এগুলো খুবই হাস্যকর এবং বেমানান।

প্রলোভন দেখিয়ে নেতাকর্মীদের ঢাকায় আনছে বিএনপি

নেতাকর্মীরা সব সময় মাঠে আছে জানিয়ে আওয়ামী লীগের এই নেতা আরোও বলেন, বিএনপির এই মহাসমাবেশে বিদেশি বিশেষ একটি গোষ্ঠীর ইন্ধন আছে। তবে কোন ষড়যন্ত্রই সফল হবে না। কারণ জনগণ আওয়ামী লীগের সঙ্গে আছে। এর আগেও বিএনপি সরকার পতনের আন্দোলন করেছে। সেই ১০ ডিসেম্বর পার হয়ে গেছে। তারা বলেছিলো ১৮ অক্টোবরের মধ্যে সরকার পতন না হলে হাতে চুড়ি পরবেন। তাদের এসব কথাবার্তা নিয়ে দেশবাসীও ভাবে না আওয়ামী লীগও ভাবে না। বিএনপি নিজেদের নেতাকর্মীদের উজ্জীবিত করার জন্য মিথ্যা আভ্যাস দেয়।

হানিফ আরো বলেন, কোন কিছুতেই আওয়ামী লীগ শঙ্কিত নয়। এ সময় জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. শেখ হাসান মেহেদী, সাংগঠনিক সম্পাদক আমজাদ হোসেন রাজু, শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মো. আমিরুল ইসলামসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App