×

জাতীয়

মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান জাহিদ, সম্পাদক মাহবুব

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০৫:০২ পিএম

মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান জাহিদ, সম্পাদক মাহবুব
মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান জাহিদ, সম্পাদক মাহবুব

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের ২ বছর মেয়াদি নতুন কমিটি গঠন করা হয়েছে। এতে স্বপ্নদলের জাহিদ রিপনকে চেয়ারম্যান ও মিরর মাইম থিয়েটারের মাহবুব আলমকে সেক্রেটারি জেনারেল নির্বাচিত করা হয়েছে।

শুক্রবার (২০ অক্টোবর) বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের দিনব্যাপী 'জাতীয় সম্মেলন ও কাউন্সিল ২০২৩-২৫' অনুষ্ঠানে এ সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে ১৩ সদস্যবিশিষ্ট কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি পদে সোলেমান মেহেদী ও ফজলে রাব্বী সুকর্ন, অর্থ সম্পাদক মেজবাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম রুবেল, প্রশিক্ষণ সম্পাদক শহিদুল মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ওমর ফারুক, তথ্য ও গবেষণা সম্পাদক মো. ইকবাল জাবেদ, দপ্তর সম্পাদক শাহজাহান শোভন এবং সদস্য পদে ইস্রাফিল আহমেদ রঙ্গন, রিজোয়ান রাজন ও ধীমান সাহা জুয়েল।

মূকাভিনয় ফেডারেশনের চেয়ারম্যান জাহিদ, সম্পাদক মাহবুব

বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের নবনির্বাচিত চেয়ারম্যান জাহিদ রিপন বলেন, নতুন কমিটির সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও স্বাগত জানাই। আমাদের ওপর যে কঠিন দায়িত্ব অর্পণ করা হয়েছে, সবার সহযোগিতায় তা সর্বোচ্চ সফলভাবে পালন করতে চাই।

মূকাভিনয় ফেডারেশনের সেক্রেটারি জেনারেল মাহবুব আলম বলেন, মূকাভিনয় শিল্পকে জনপ্রিয় করে তোলার লক্ষ্যে সারা দেশব্যাপি ছড়িয়ে ছিটিয়ে থাকা মূকাভিনয় সংগঠনকে প্রশিক্ষণের মাধ্যমে নতুন নতুন প্রযোজনার জন্য কাজ করব। বছরের অন্তত দুটি জাতীয় উৎসব আয়োজন, কয়েকটি কর্মশালা, নতুন মূকাভিনয় দল গঠন, বিভিন্ন জেলা পর্যায়ে উৎসবের আয়োজনের চেষ্টা করব। জাতীয় উৎসবসমূহে যৌথভাবে শিল্পকলা একাডেমীর সাথে সংযুক্ত থাকা পিছিয়ে পড়া দলসমূহকে আর্থিক বা বিভিন্নভাবে সহযোগিতা প্রদানের জন্য কাজ করব আমরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App