×

জাতীয়

ফিলিস্তিনে গণহত্যা, ২৭ অক্টোবর জাকের পার্টির জনসভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ০৮:৫৭ পিএম

ফিলিস্তিনে গণহত্যা, ২৭ অক্টোবর জাকের পার্টির জনসভা
ফিলিস্তিনে গণহত্যা, ২৭ অক্টোবর জাকের পার্টির জনসভা

ফিলিস্তিনের গাজায় নির্বিচার হত্যা ও আগ্রাসনের প্রতি সংহতিস্বরূপ আগামী ২৭ অক্টোবর শুক্রবার দেশব্যাপী এক যোগে ইসলামী জনসভা করবে জাকের পার্টি।

শুক্রবার (২০ অক্টোবর) বাদ জু'মা বনানী কেন্দ্রীয় মসজিদ এলাকায় জাকের পার্টির মানব বন্ধন চলাকালে এক অডিও বার্তায় পার্টির চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল এ কর্মসূচী ঘোষণা করেন।

শান্তিপূর্ণ মানববন্ধনে জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার বলেন, 'ফিলিস্তিনের গাজায় নিরপরাধ নারী, পুরুষ, শিশু, কিশোর ও বৃদ্ধদের উপড়ে নির্বিচারে হামলা একটি গুরুতর মানবতাবিরোধী অপরাধ। অনতিবিলম্বে এ হামলা বন্ধ করতে হবে। কূটনীতিক প্রক্রিয়ায় উভয় পক্ষেরই শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করতে হবে।' তিনি অবরুদ্ধ ও আগ্রাসনের শিকার ফিলিস্তিনিদের প্রতি জাকের পার্টির পক্ষ থেকে সংহতি ও সহমর্মিতা প্রকাশ করেন।

জাকের পার্টির মহাসচিব বলেন, পানি,খাদ্য, তেল,গ্যাস ও বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখে গাজার নিরীহ জনসাধারণকে মৃত্যুর মুখে নিক্ষেপ করা হচ্ছে। জাতিসংঘকে অনতিবিলম্বে এ নির্মমতার অবসান ঘটাতে হবে। ভ্রাতৃপ্রতিম মুসলিম দেশ এবং মানবতার পক্ষে যে সব দেশ অবস্থান নেয়, তাদের গাজাবাসীর পাশে সর্বাত্মক সহায়তা ও সমর্থন নিয়ে দাঁড়ানো অতি জরুরী।

শামীম হায়দার বলেন, অনেক আগেই জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল ওআইসি কে শক্তিশালী বিকল্প হিসাবে গড়ে তোলার আহ্বান জানিয়েছিলেন। তিনি ক্রমাগত আগ্রাসনের শিকার ফিলিস্তিনিদের জন্য করণীয় সম্পর্কে আহ্বান জানিয়েছিলেন, কিন্তু তাতে তারা কর্ণপাত করে নাই। অথচ আজ কি ভয়াবহ নির্মমতার শিকার ফিলিস্তিন-বাসী।

জাকের পার্টির মহাসচিব বলেন, ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধান করতে হবে। স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত করতে হলে ফিলিস্তিনি নাগরিকদের মানবিক মর্যাদা নিশ্চিত করতে হবে। কূটনৈতিক প্রক্রিয়ায় শান্তি প্রতিষ্ঠিত করতে হবে।

মানব বন্ধন কর্মসূচীতে অন্যান্যের মধ্যে অংশগ্রহণ করেন,জাকের পার্টির জাতীয় স্থায়ী কমিটির সদস্য রবিউল ইসলাম রবি, কাজী রাশিদুল হাসান রাশেদ, মুফতি শরীফুল ইসলাম সাঈফী, মুফতী কাউসার আহমেদ চাদপুরী প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App