×

জাতীয়

ফের পেছাল মেট্রোরেল উদ্বোধনের তারিখ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ১১:৪২ এএম

ফের পেছাল মেট্রোরেল উদ্বোধনের তারিখ

ফাইল ছবি

৪ নভেম্বর উদ্বোধনের নতুন তারিখ ঘোষণা

আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল চলাচলে উদ্বোধনের তারিখ আরো এক দফা পিছিয়েছে। আগামী ৪ নভেম্বর উদ্বোধনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী শুক্রবার (২০ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২৮ চট্টগ্রামে কর্ণফুলী টানেলের উদ্বোধন করবেন।

আমিন উল্লাহ নুরী জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৯ অক্টোবর সময় দিতে পারবেন না। ঐদিন তাঁর গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। এই শিডিউল জনিত কারণে উদ্বোধনের তারিখ পেছানো হয়েছে।

এর আগে গত ২০ আগস্ট সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছিলেন, ২০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেট্রোরেলের এমআরটি লাইন-৬ আগারগাঁও-মতিঝিল অংশের উদ্বোধন করবেন। পরবর্তীতে আবার ২৯ অক্টোবর মেট্রোরেল উদ্বোধনের সময় জানিয়েছিলেন।

এই অবস্থায় শুক্রবার সকালে সড়ক সচিব আগামী ২৯ অক্টোবরের পরিবর্তে ৪ নভেম্বর উদ্বোধনের নতুন তারিখ জানান।

বাংলাদেশের প্রথম মেট্রোরেল এমআরটি লাইন-৬ উত্তরা থেকে আগারগাঁও অংশ গত বছরের ডিসেম্বরে চালু হয়। ৩৩ হাজার ৪৭২ কোটি টাকা ব্যয়ে উত্তরা থেকে কমলাপুর পর্যন্ত ২১ দশমিক ২৬ কিলোমিটার এলিভেটেড মেট্রো লাইন নির্মাণের ফাস্ট ট্র্যাক প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App