×

জাতীয়

কয়েকদিনের আনন্দ বিনোদন সারা বছরের পুঁজি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ অক্টোবর ২০২৩, ১২:৩৮ পিএম

কয়েকদিনের আনন্দ বিনোদন সারা বছরের পুঁজি

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, জাতীয় প্রেস ক্লাবে সাতদিনব্যাপী কর্মসূচি চলছে। সাংস্কৃতিক অনুষ্ঠান হচ্ছে। অনেকে ম্যরাথনসহ নানা খেলায় অংশ নিয়েছেন। এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে শারীরিক, মানসিক বিকাশ হয়। সেইসঙ্গে সারা বছর যে ব্যস্ততার সময় কাটাই, তার মধ্যে এ সাতদিন যে আনন্দ-বিনোদন হয়েছে তা সারা বছরের জন্য পুঁজি। সারাবছর মন ও স্বাস্থ্যকে চাঙ্গা রাখবে।

জাতীয় প্রেস ক্লাবের ৬৯ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ক্রীড়ানুষ্ঠান মিনি ম্যারাথন ও পুরস্কার বিতরনীতে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন জাহিদ আহসান রাসেল।

শুক্রবার (২০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, সাধারণ সম্পাদক শ্যামল দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ আলী, সদস্য কল্যাণ শাহা প্রমুখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আগে ভোরে ম্যারাথন দৌড়ে অংশ নেন ক্লাবের সদস্য ও তাদের স্ত্রী ও সন্তানরা।

প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ৬৯ বছর ধরে এ প্রতিষ্ঠানটি এগিয়ে চলছে। যে কোন প্রতিষ্ঠানের জন্য এটা গর্বের। আরো এগিয়ে যাক, এই প্রত্যশায় জাতীয় প্রেস ক্লাবের প্রতি শুভ কামনা জানান তিনি। জাতীয় প্রেস ক্লাবের সঙ্গে তাকে সম্পৃক্ত রাখায় আনন্দিত। আমিও পাশে থেকে সহযোগীতা করার চেষ্টা করেছি। ভবিষ্যতেও পাশে থাকবো।

ফরিদা ইয়াসমিন বলেন, এ ক্লাবটির জন্য আজকে( শুক্রবার) সবচেয়ে গুরুত্বপূর্ণ দিন। জাতীয় প্রেস ক্লাব ১৯৫৪ সালের এ দিনে গঠিত হয়েছিল। আজকে সেটা ৬৯ বছরে পা দিয়েছে। এই ৬৯ বছর মানে অনেকদিন। এখানে অনেক সাংবাদিক ছিলেন যারা কিংবদন্তীতুল্য। তারা সাংবাদিকতা পেশাকে সমৃদ্ধ করেছেন। সেইসঙ্গে সমৃদ্ধ হয়েছে এই জাতীয় প্রেস ক্লাব।

পূর্বসুরীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানাই। কারণ, তারা চিন্তা করেছিলেন শুধু সাংবাদিক নয়, তাদের পরিবার-পরিজন এখনে আসবে। সবার সঙ্গে সবার যোগাযোগ পরিচিতি তৈরি হবে। সেই ভাবে এ ক্লাব গড়ে তোলেছিল' তিনি যোগ করেন।

সবাইকে জাতীয় প্রেস ক্লাবের সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগের আহ্বান জানিয়ে শ্যামল দত্ত বলেন, ক্লাবের সংস্কৃতিক অনুষ্ঠানে জনপ্রিয় গায়িকা সাবিনা ইয়াসমিন, কণা আসবেন। সন্দীপন গান করবে। পার্বত্য এলাকা থেকে নৃত্য শিল্পী আসছে। সবাই অনুষ্ঠান উপভোগ করবেন। সেইসঙ্গে সাত দিন ধরে আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যারা সহযোগীতা করেছে সবাইকে ধন্যবাদ জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App