×

জাতীয়

বিএনপির ২১৮ নেতাকর্মী কারাগারে, ১১ রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ১০:০৬ পিএম

বিএনপির ২১৮ নেতাকর্মী কারাগারে, ১১ রিমান্ডে

ঢাকা মহানগর ও জেলার বিভিন্ন এলাকা থেকে রাজনৈতিক মামলায় গ্রেপ্তার বিএনপির ২২৯ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বুধবার (১৮ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করা হলে আদালত ২১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এছাড়া ১১ জনের দুইদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

এদিন ঢাকার মহানগর এলাকার ৪২টি থানায় পুরোনো বিভিন্ন মামলায় গ্রেপ্তার দেখিয়ে ২১৮ জনকে আদালতে হাজির করে পুলিশ। এছাড়া ঢাকা জেলার ৫টি থানা থেকে মোট ১১ জন আসামিকে আদালতে হাজির করা হয়। এদের মধ্যে মহানগরে ১১ জনের দুইদিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা যায়, আসামিদের মধ্যে পুরোনো বিভিন্ন রাজনৈতিক মামলায় রাজধানীর রমনায় ৫ জন, শাহবাগে ৫ জন, ধানমন্ডিতে ১৯ জন, হাজারীবাগে ১০ জন, যাত্রাবাড়ীতে ১৮ জন, ডেমরায় ৫ জন, শ্যামপুরে ৫ জন, কদমতলীতে ৬ জন, মতিঝিলে ৪ জন, পল্টনে ১৪ জন, শাহজাহনপুরে ১ জন, রামপুরায় ২ জন, সবুজবাগে ১ জন, তেজগাঁও ৫ জন, পল্লবীতে ১২ জন, কাফরুলে ৫ জন, মোহাম্মদপুরে ৫ জন, আদাবরে ৩ জন, গুলশানে ২ জন, বনানীতে ৩ জন, বাড্ডায় ১২ জন, ভাটারায় ২ জন, উত্তরখানে ২ জন, বিমানবন্দরে ১ জন, উত্তরা পশ্চিমে ২ জন, উত্তরা পূর্ব ২২ জন, তুরাগে ২ জন, কোতোয়ালিতে ২ জন, বংশালে ৩ জন, লালবাগে ২ জন, চকবাজারে ১ জন, কামরাঙ্গীরচরে ৭ জন, কলাবাগানে ৩ জন, নিউমার্কেটে ১ জন, দারুস সালামে ১ জন, খিলগাঁওয়ে ১ জন, মুগদায় ২ জন, সূত্রাপুরে ১ জন, গেণ্ডারিয়ায় ৩ জন ও ওয়ারী থানা এলাকা থেকে ৯ জনকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এছাড়াও ঢাকা মহানগর এলাকার বাইরে ঢাকা জেলার ৫ টি থানা থেকে মোট ১১ জনকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App