×

জাতীয়

সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ০৭:১৪ পিএম

সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো
সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো

বর্তমান সরকারের পতন না হওয়া পর্যন্ত আন্দোলনে রাজপথেই অটল থাকার কথা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। তিনি বলেছেন, আজ ডানে বায়ে জনতার ঢল, জনগণ গণতন্ত্র ফিরিয়ে আনতে জেগে উঠেছে। বাংলাদেশ থেকে বাকশালকে বিদায় করে গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য আমরা আন্দোলন করে যাচ্ছি। এই সরকারের পতন না হওয়া পর্যন্ত রাজপথেই থাকবো।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরের দিকে সরকার পতনের একদফা দাবিতে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এক বিশাল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক আব্দুস সালাম।

তিনি বলেন, 'আওয়ামীলীগের নির্বাচনের ইতিহাস সব সময়ই কলঙ্কিত। তারা জনগণের ভোটের অধিকার খর্ব করে বারবারই জোর করে ক্ষমতা দখল করেছে। আজ আওয়ামীলীগ বলে আমার ভোট আমি দেবো, দিনের ভোট রাতে দিবো এমন নীতি নিয়েছে? জনগণের কাছে তাদের জবাব দিতে হবে। তারা আজকে এই কথা বলে কারণ, তারা জানে সুষ্ঠু ভোট হলে তারা নিজেদের জামানত হারাবে। আওয়ামীলীগ রাজতন্ত্র চায়, দেশের মানুষ তা মেনে নেবে না।

বিএনপির সিনিয়র নেতা বলেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র চায় না, জনগণের বাকস্বাধীনতা দিতে চায় না। ভুয়া উন্নয়নের প্রকল্প নিয়ে মানুষকে খুশি করা যায় না। তা বুঝতে পেরে তারা আবারও একদলীয় নির্বাচন করে ক্ষমতায় আসতে চায়। কিন্তু এবার তা সফল হবে না। আন্দোলনের মধ্য দিয়ে এদের বিদায় করে দেশে জনগণের শাসন কায়েম করবো ইনশাআল্লাহ।

সমাবেশে ঢাকা মহানগরের বিভিন্ন থানা ওয়ার্ডসহ আশেপাশের জেলাগুলো থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসেন। দুপুর গড়াতেই জনস্রোত শুরু হয় নয়াপল্টনমুখী। বেলা ২টায় সমাবেশ শুরুর আগেই নেতাকর্মীদের ঢল মালিবাগ, কাকরাইল, নাইটিংগেল মোড়, মৎস্যভবন, পল্টন, ফকিরাপুল, মতিঝিল, আরামবাগ, পীর জঙ্গি মোড় পর্যন্ত ছড়িয়ে পড়ে। এসময় নেতাকর্মীদের সরকারবিরোধী নানা স্লোগানে প্রকম্পিত হয়ে উঠে নয়াপল্টন এলাকা। এদিকে জনস্রোতের কারণে নাইটিংগেল মোড় থেকে মতিঝিল, পল্টন, দৈনিক বাংলা পর্যন্ত সড়কে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়। এছাড়া সমাবেশে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

ঢাকা মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক এবং দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, শামসুজ্জামান দুদু, চেয়ারপার্সনের উপদেষ্টা ডা. ফরহাদ হালিম ডোনার, হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল সহ সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App