×

জাতীয়

নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ চলছে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ০৩:১৭ পিএম

নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ চলছে

ছবি: ভোরের কাগজ

নয়াপল্টনে বিএনপির জনসমাবেশ চলছে

আওয়ামী লীগ সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির জনসমাবেশ চলছে। বুধবার (১৮ অক্টোবর) দুপুর আড়াইটায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বেলা ২টায় এ সমাবেশ শুরু হয়।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত এ জনসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা।

এর আগে বুধবার সকাল ৮ টার পর থেকেই রাজধানীসহ আশপাশের এলাকা থেকে নেতাকর্মীরা ব্যানার, প্লেকার্ড হাতে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। এ সময় তারা সরকারবিরোধী ‘এক দফা এক দাবি, হাসিনা সরকার কবে যাবি, হটাও সরকার, বাঁচাও দেশ, টেকব্যাক বাংলাদেশ’ এমন নানা স্লোগান দিতে থাকেন।

সরজমিনে দেখা যায়, নয়াপল্টনের আশপাশে এলাকা থেকে মিছিল ঢুকছে সমাবেশস্থলে। সকাল ১১টার আগেই কয়েক হাজার নেতাকর্মী উপস্থিতি লক্ষ্য করা যায়। নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে নয়াপল্টন। বিভিন্ন ইউনিট থেকে ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। ৫টি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ প্রস্তুত করা হয়েছে।

সমাবেশ কেন্দ্র করে নয়াপল্টনে ভিআইপি সড়কের যান চলাচল বন্ধ হয়ে গেছে। আশপাশের সড়কে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

জনসমাবেশে বিএনপির অঙ্গ সংগঠন নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন। সভাপতিত্ব করছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আহ্বায়ক আব্দুস সালাম, সঞ্চালনায় আছেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপি ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App