×

জাতীয়

রাজধানীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মাদ্রাসাছাত্র আহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ অক্টোবর ২০২৩, ০১:২৪ পিএম

রাজধানীতে ছিনতাইকারীর ছুরিকাঘাতে মাদ্রাসাছাত্র আহত

ফাইল ছবি

রাজধানীতে পৃথক ঘটনায় মাদ্রাসা ছাত্রসহ দুজন ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়েছেন। তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত ১২টার দিকে মোহাম্মাদপুর বসিলা মাহমুদুল ফিকরিল ইসলামিয়া মাদ্রাসার সামনে ছিনতাইকারী ছুরিকাঘাতে আহত হন ওই মাদ্রাসার ছাত্র হাসান মোল্লা (২৪)। আর বুধবার ভোর পৌনে ৬টার দিকে মোহনা টেললিভিশনের সামনে কেন্দ্রীয় জামে মসজিদ গলিতে সন্ত্রাসীর ধারালো অস্ত্রের আঘাতে আহত হন কাপড় ব্যবসায়ী নাসির হোসেন (৩৫)।

আহত নাসিরের ভাই শামীম হোসেন জানান, তাদের বাসা মিরপুর ১১ নম্বর সেকশনের ৪ নম্বর রোডে। মিরপুর ৭ নম্বর সেকশনে কাপড়ের ব্যবসা রয়েছে নাসিের। ভোরে বাসা থেকে বের হয়ে কাপড় ক্রয়ের জন্য সদরঘাটে যাচ্ছিলেন তিনি। কেন্দ্রীয় মসজিদের সামনে বিল্লাল, মারুফসহ ৪ থেকে ৫ জন পিছন দিক থেকে তার কাধে থাকা ব্যাগ ধরে টান দেয়। বাধা দিলে লোহার পাইপ দিয়ে ডান পায়ে আঘাত করে এবং ধারালো অস্ত্র দিয়ে বাম গালে ও পেটে আঘাত করে। পরে ব্যাগ ছিনিয়ে নিয়ে চলে যায়। ব্যাগের মধ্যে কাপড় ক্রয়ের ১ লক্ষ টাকা ও দুইটি মোবাইল ফোন ছিলো। পরে খবর পেয়ে নাসিরকে উদ্ধার করে ঢাকা মেডিকেলে নিয়ে ভর্তি করা হয়।

শামীম আরো জানান, নাসিরের কাছে বেশ কিছুদিন আগে কাছে চাদা দাবি করেছিলো তারা। চাদা না দেওয়ার কারণে হত্যার উদ্দেশ্যে নাসিরের উপর হামলা করেছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজুর রহমান মিয়া জানান, এখনো পর্যন্ত এ রকম কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদপুরে আহত হাসানের বড় ভাই আরিফ বিন জয় দিপু জানান, তাদের বাড়ি মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কুসুমপুর গ্রামে। হাসান বসিলা এক নম্বর রোডে মোহাম্মদপুর মাহাদুল ফিকরিল ইসলাম মাদ্রাসায় পড়েন এবং সেখানেই থাকেন। রাতে মাদ্রাসার সামনে হাটাহাটি করছিল। এসময় ৪ থেকে ৫ জন ছিনতাইকারী তার মোবাইল ধরে টানাটানি করে। বাধা দেওয়ায় হাসানের মাথায় ডান পাশে, বাম হাতের কব্জিতে ছুরিকাঘাত করে। পরে হাসানের চিল্লাচিল্লিতে ছিনতাইকারীরা পালিয়ে যায়। তবে মোবাইলটা নিতে পারে নাই।

মোহাম্মদপুর থানার পরিদর্শক (তদন্ত) সুজিত কুমার সাহা জানান, ছিনতাইয়ের কোন অভিযোগ আমরা এখনো পর্যন্ত পাই নাই। তবে খোজ খবর নেওয়া হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App