×

জাতীয়

শিক্ষা ক্যাডারদের কর্মবিরতি আরো দুই দিন বাড়ল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ০৯:৩৮ পিএম

শিক্ষা ক্যাডারদের কর্মবিরতি আরো দুই দিন বাড়ল

তিনদিন কর্মবিরতি পালনের পর আরো দুই দিন সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা দিয়েছেন বিভিন্ন সরকারি কলেজ ও শিক্ষার দপ্তরে কর্মরত বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত শিক্ষকরা। বৃহস্পতিবার (১২ অক্টোবর) প্রথম দফা কর্মবিরতির তৃতীয় ও শেষ দিনে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি।

দ্বিতীয় দফায় আগামী ১৭ ও ১৯ অক্টোবর দুই দিন কর্মবিরতির ঘোষণা দিলেও আগামী ১৮ অক্টোবর ‘শেখ রাসেল দিবস’ পালনে এদিন কর্মবিরতির বাইরে রাখা হয়েছে।

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা আশা করেছিলাম দেশের শিক্ষা ব্যবস্থার স্বার্থে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের ন্যায্য দাবিগুলো পূরণে কর্তৃপক্ষ এগিয়ে আসবেন। কিন্তু এখনও কোনো আনুষ্ঠানিক উদ্যোগ গ্রহণ করা হয়নি। এ কারণে বিসিএস সাধারণ শিক্ষা সমিতির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সর্বাত্মক কর্মবিরতির ঘোষণা করা হলো।

বিষয়টি নিয়ে নেতার আরো জানান, আগামী ১৭ ও ১৯ অক্টোবর দেশের সব সরকারি কলেজ, সরকারি আলিয়া মাদরাসা, সরকারি শিক্ষক প্রশিক্ষণ কলেজ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাদরাসা শিক্ষা অধিদপ্তর, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর, পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তর, সব শিক্ষা বোর্ড, এনসিটিবি, নায়েম, ব্যানবেইসসহ শিক্ষা-সংশ্লিষ্ট সব দপ্তর ও অধিদপ্তরে কর্মরত শিক্ষা ক্যাডার কর্মকর্তারা সর্বাত্মক কর্মবিরতি পালন করবেন। ক্লাস, অভ্যন্তরীণ পরীক্ষা, শিক্ষা বোর্ড ও বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি, ফরম পূরণ, সব ধরনের পরীক্ষা, প্রশিক্ষণ, কর্মশালা এবং দাপ্তরিক সকল কর্মকাণ্ড কর্মবিরতির আওতায় থাকবে

উল্লেখ্য,আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদকে তৃতীয় গ্রেডে উন্নীতকরণসহ বিভিন্ন দাবিতে শিক্ষা ক্যাডারভুক্তদের সংগঠন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি গত মঙ্গলবার (১০ অক্টোবর) থেকে গতকাল পর্যন্ত লাগাতার কর্মবিরতি পালন করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App